Homeসমসাময়িকThe most expensive burger in the world: বিশ্বের সবচেয়ে দামি বার্গার সাড়ে...

The most expensive burger in the world: বিশ্বের সবচেয়ে দামি বার্গার সাড়ে চার লক্ষ টাকা, কি আছে এতে?

Outlinebangla Desk: বার্গার খেতে ভালোবাসেন না এমন মানুষ খুবই কম। উৎসব থেকে শুরু করে বন্ধুদের সাথে আড্ডায় সবেতেই বার্গার আছে। কিন্তু বার্গারের দাম যদি হয় সাড়ে চার লক্ষ টাকা (The most expensive burger in the world)। আশ্চর্য হওয়ার মতোই বিষয়। নানা উপকরণ দিয়ে অন্যরকম বার্গার বানালেন নেদারল্যান্ডের বিখ্যাত রন্ধনশিল্পী রবার্ট জান দে ভিন। এটি বিশ্বের সবচেয়ে দামি বার্গার। এর নাম রাখা হয়েছে ‘গোল্ডেন বয়’। এর দাম ৫০০ ইউরো। ভারতীয় মুদ্রায় তা সাড়ে চার লক্ষ টাকা।

রবার্ট জান দে ভিন জানিয়েছেন, তার উদ্দেশ্য ছিল রোজ মানুষ যে সাধারণ বার্গার খায়,তাকে একটু অন্যরকম চেহারা দেওয়া।চেহারা বদলে অন্যরকম বার্গার তৈরির আশায় তৈরি করলেন সবচেয়ে দামি বার্গার। এই বার্গার তৈরির উপকরণ গুলি হল বেলুগা ক্যাভিয়া, কাঁকড়া, স্প্যানিশ পলেতা ইবেরিকো অর্থাৎ বিশেষ উপায়ে তৈরি করা এক ধরনের মাংস, সাদা ট্রাফল,ইংল্যান্ডের বিশেষ চিজ, সবচেয়ে দামি কফি দিয়ে তৈরি বারবিকিউ সস, এবং অত্যন্ত দামী শ্যাম্পেন। এতগুলি উপাদান দিয়ে তৈরি হওয়ায় এর দাম অনেক বেশি। এই রেসিপির জন্য পাঁচ মাস পরিশ্রম করেছেন তিনি।

জানা গেছে, নেদারল্যান্ডের রেমিয়া ইন্টারন্যাশনাল নামে একটি সংস্থা ওই বার্গারটি কিনে নিয়েছে। এত দামি বার্গারটি খেয়েছেন রয়্যাল ডাচ ফ্লুড সংস্থার সভাপতি রোবের উইলিয়ামস। তবে এই বার্গারটি বানানো হয়েছে কারণ এর থেকে আসা সমস্ত অর্থ চ্যারিটির জন্য দেওয়া হবে। করোনার কঠিন পরিস্থিতিতে প্রায় হাজার জন দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানো এবং তাদের মুখে খাবার তুলে দেওয়ার জন্য এই অভিনব সিদ্ধান্ত নিয়েছেন।

এই মুহূর্তে