Homeদেশ74th Independence Day 2020: শীঘ্রই বাড়তে পারে মেয়েদের বিয়ের ন্যূনতম বয়স, ঘোষণা...

74th Independence Day 2020: শীঘ্রই বাড়তে পারে মেয়েদের বিয়ের ন্যূনতম বয়স, ঘোষণা প্রধানমন্ত্রীর

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ করোনা আবহের মধ্যেই সমস্ত দেশবাসী আজ ৭৪ তম স্বাধীনতা দিবস পালন করছে। আজ প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী প্রথমে রাজঘাটে মহাত্মা গান্ধির স্মৃতিশৌধে শ্রদ্ধা জানান৷ তারপর তিনি লালকেল্লায় পৌঁছন। এবং সেখানে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং প্রধানমন্ত্রী মোদীকে স্বাগত জানান। লাল কেল্লায় সকাল ৭ টা ২৮ মিনিটে পতাকা উত্তোলন করেন।

আজ স্বাধীনতা দিবসে লালকেল্লায় দাঁড়িয়ে স্বয়ং প্রধান মন্ত্রী জাতির উদ্দেশ্যে ভাষণে সমস্ত দেশবাসীকে অভিনন্দন জানান, স্বাধীনতাসংগ্রামী ও শহিদদের প্রণাম জানান, দেশের নিরাপত্তার সাথে যারা জড়িত তাদের প্রত্যেককে প্রনাম জানান ও কোভিড যোদ্ধাদের প্রণাম জানানর পর করোনার ভ্যাকসিন নিয়ে বড় ঘোষণা করেন তিনি। এবং বলেন একটা নয়, দেশে তিন তিনটি ভ্যাকসিন তৈরির কাজ চলছে। তিনটি ভ্যাকসিন বিভিন্ন পর্যায়ের ট্রায়াল চলছে। বিজ্ঞানীদের কাছ থেকে সবুজ সংকেত মিললেই তা সকল ভারতীয়র কাছে পৌঁছে যাবে।

এছাড়াও আজ লালকেল্লা থেকে তিনি জানান এক দেশ এক রেশন কার্ডের নিয়মে ‘এক দেশ এক হেলথ কার্ড’ ব্যবস্থা চালু করা হবে। নাগরিকদের মেডিক্যাল ডেটা রাখার জন্য হাসপাতাল, ক্লিনিক, চিকিৎসকদের একটি নির্দিষ্ট সার্ভারের সঙ্গে যুক্ত করা হবে৷ এছাড়াও তিনি জানান দেশের মেয়েদের বিয়ের ন্যুনতম বয়স পুণর্বিবেচনার জন্য একটি বিশেষ কমিটি গঠন করা হবে, এবং ওই কমিটির রিপোর্টের ভিত্তিতে বদলাতে পারে মেয়েদের বিয়ের বয়স।

এই মুহূর্তে