HomeবিবিধCovid Vaccination: কলকাতা পুরসভার উদ্যোগে কলেজ পড়ুয়াদের দেওয়া হবে টিকা

Covid Vaccination: কলকাতা পুরসভার উদ্যোগে কলেজ পড়ুয়াদের দেওয়া হবে টিকা

Outlinebangla Desk:পুজোর পরেই শিক্ষা প্রতিষ্ঠান খোলার কথা ভাবছে রাজ্য সরকার। কিন্তু তার আগেই পড়ুয়াদের টিকাকরণ সম্পূর্ণ করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর। গত বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে সমস্ত জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের দ্রুত টিকা দিতে হবে। এরপরই কলকাতা পুরসভার উদ্যোগে শুরু হচ্ছে টিকাকরণ কর্মসূচি।

সোমবার রাতে কলকাতা পুরসভা বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে,আগামী বুধবার ২৯ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত পড়ুয়াদের টিকাকরণ চলবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সমস্ত পড়ুয়াদের একটি বা দু’টি টিকা বাকি রয়েছে তাদের নিজেদের কলেজে নাম নথিভুক্ত করতে হবে। কলকাতা পুরসভার বিজ্ঞপ্তিতে মোট ৫৪ টি কলেজের নাম উল্লেখ করা হয়েছে। এর পাশাপাশি রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছে, সরকারি হাসপাতাল ও কলকাতা পুরসভা আয়োজিত শিবির থেকেও টিকা নেওয়া যাবে। পড়ুয়াদের কোভিশিল্ড দেওয়া হবে। ভিড় এড়াতে প্রতি ঘন্টায় ৩০ জন পড়ুয়াকে টিকা দেওয়া হবে।

প্রসঙ্গত, করোনার প্রকোপ রুখতে রাজ্যে টিকাকরণে জোর দেওয়া হয়েছে। ইতিমধ্যে অনেকের টিকা নিয়ে ভুল ধারণাও ভেঙেছে। অন্যদিকে, করোনার প্রথম ঢেউয়ের সময় থেকেই রাজ্য স্কুল-কলেজ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। পঠন-পাঠন চলছে অনলাইনে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন,পরিস্থিতি দেখে স্কুল- কলেজ খোলার সিদ্ধান্ত নেওয়া হবে। সেই কারণে পড়ুয়া এবং শিক্ষা কর্মীদের টিকাকরণ সম্পূর্ণ হওয়া আবশ্যক।

এই মুহূর্তে