Homeবিনোদনবলিউডভারতীয় আইটেম সং 'Munni Badnaam' যুক্ত হল স্কুল সঙ্গীতের পাঠ্যক্রমে

ভারতীয় আইটেম সং ‘Munni Badnaam’ যুক্ত হল স্কুল সঙ্গীতের পাঠ্যক্রমে

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ ভারতীয় সঙ্গীত অনেকদিন আগে থেকেই আন্তর্জাতিক স্তরে জায়গা করে নিয়েছে। এবার ইংল্যান্ডে ডিপার্টমেন্ট অফ এডুকেশনের নতুন সঙ্গীত পাঠ্যক্রমের গাইডেন্সে অন্তর্ভুক্ত হল বলিউডের আইটেম সং,’মুন্নি বদনাম হুয়ি (Munni Badnaam)।’ তার সঙ্গে জায়গা করে নিয়েছে এ আর রহমানের ‘জয় হো।’ তাছাড়া আছে কিশোরী আমনকরের ‘সহেলি রে’, অনুষ্কা শঙ্করের ‘ইন্ডিয়ান সামার।’

পিটিআই সূত্রে খবর, যুক্তরাজ্যের ১৫ জন বিশেষজ্ঞের একটি প্যানেল এই সিলেবাস তৈরি করেছেন। ভারতীয় শাস্ত্রীয় সংগীতের অন্যতম প্রধান কণ্ঠশিল্পী কিশোরী আমনকর বলেছিলেন, “আমার মতে সঙ্গীতের সঙ্গে আধ্যাত্মিকতার যোগ রয়েছে। সঙ্গীত পরমাত্মার সঙ্গে যোগাযোগ স্থাপন করে।”

২০১০ সালের জনপ্রিয় ছবি ছিল ‘দাবাং।’ সেখানে পুলিশ অফিসার চুলবুল পান্ডের ভূমিকায় অভিনয় করেছিলেন সালমান খান। ছবির গানগুলিও দর্শকদের মন জয় করেছিল। যার মধ্যে অন্যতম ছিল মালাইকা অরোরার আইটেম সং ‘মুন্নি বদনাম হুয়ি (Munni Badnaam)।’ কেন এই গান রাখা হয়েছে তার কারণ হিসেবে বলা হয়েছে, “বলিউড ছবিতে আইটেম গানের গুরুত্ব আছে।” এই খবর পেতেই মালাইকা অরোরা ইনস্টাগ্রামে সেই খুশির খবর পোস্ট করেন।

এই মুহূর্তে