পুজো অনুদানের টাকা বিনোদনে নয়, খরচ হবে জনস্বার্থেই, জানাল হাইকোর্ট

The High Court in its order said that the money given by the government cannot be spent on any decorative event, entertainment of the functionaries.
Image Source: Google

আউটলাইন বাংলা ডেস্কঃ দুর্গা পুজো কমিটিগুলিকে রাজ্য সরকার যেভাবে মোটা অংকের অনুদান দিচ্ছে, এই অনুদানের বিরোধিতা করে জনস্বার্থ মামলায় নির্দেশ কলকাতা হাইকোর্টের। করোনা আবহের মধ্যে পুজো কমিটি গুলিকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। এই মামালার গতকাল অর্থাৎ শুক্রবার অন্তর্বর্তী নির্দেশ দেয় বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।

এই বিষয়ে হাইকোর্ট জানিয়ে দিয়েছে রাজ্য সরকারের দেওয়া টাকা কোনো রকম ভাবে পুজো কমিটির কার্যকর্তাদের বিনোদনের জন্য খরচ করা যাবে না, এছাড়াও জানিয়েছে মোট টাকার ৭৫ শতাংশ খরচ হবে মাস্ক ও স্যানিটাইজার কেনার জন্য। এবং বাকি ২৫ শতাংশ খরচ হবে পুলিসের সঙ্গে জনগণের সম্পর্ক মজবুত করার জন্য।

সমস্ত পুজো কমিটি গুলি ওই টাকা খরচের সমস্ত বিল সরকারকে দেবে। এবং যাবতীয় হিসেব বুঝে নেবে সরকার। এই সমস্ত বিস্তারিত বিবরন একটি লিফলেটের মধ্যে ছাপিয়ে পুজো কমিটির হাতে তুলে দেবেন পুলিশ।