Homeবিবিধকনটেনমেন্ট জোনে সন্ধ্যাবেলা ভোট গ্রহণের পরিকল্পনা নির্বাচন কমিশনের

কনটেনমেন্ট জোনে সন্ধ্যাবেলা ভোট গ্রহণের পরিকল্পনা নির্বাচন কমিশনের

আউটলাইন বাংলা ডেস্ক: বিধানসভা নির্বাচনের মাত্র আর কয়েকদিন বাকি। এর মধ্যেই মহারাষ্ট্র-কেরল সহ বাংলায় করোনার গ্রাফ ঊর্ধ্বগামী। করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। কলকাতা সহ বেশ কিছু জায়গায় অনেকেই আক্রান্ত হয়েছে। হাওড়াতেও আক্রান্তের খবর পাওয়া গেছে। যার ফলে প্রশাসন কিছু জায়গায় কন্টেনমেন্ট জোন করে দিয়েছে। নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছেন, কন্টেনমেন্ট জোন এর ভোটারদের বুথে আনা হবে সন্ধ্যেবেলায়, যখন ভিড় কম থাকবে।

নির্বাচনের আগে করোনার পরিস্থিতি নিয়ে চিন্তিত নির্বাচন কমিশনের দুই বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক এবং বিবেক দুবে। কন্টেনমেন্ট জোনের বাসিন্দারা যখন আসবে তখন ভোট কর্মী নিরাপত্তা বাসিন্দারা যখন বুথে আসবে তখন ভোটকর্মী, নিরাপত্তা বাহিনীর জওয়ান সবাইকে পিপিই কিট পরার এবং করোনা সংক্রান্ত সব সাবধানতা অবলম্বন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তাছাড়া বুথে ঢোকার আগে অবশ্যই মাস্ক পরতে হবে এবং স্যানিটাইজার ব্যবহার করতে হবে। এর পাশাপাশি যে করোনার কারণে বুথে ভোট দিতে যেতে পারবেন না তাঁর ভোট পোস্টাল ব্যালটের মাধ্যমে নেওয়ার ব্যবস্থা রেখেছে নির্বাচন কমিশন।

হাওড়াতে করোনা সংক্রমণের হার যেখানে নিচে নেমে এসেছিল হঠাৎই তা আবার বেড়ে গেছে কয়েক দিনের মধ্যে। সাঁকরাইল,ডোমজুড় এবং হাওড়া পুরসভার কয়েকটি এলাকায় বেশি হচ্ছে করোনা। এই পরিস্থিতিতে সবকিছু ঠিক রেখে যাতে সঠিকভাবে নির্বাচন হয় সেইদিকে খেয়াল রাখছে নির্বাচন কমিশন।

এই মুহূর্তে