Homeরাজ্যবুথে নিরাপত্তা বাড়াতে তৎপর নির্বাচন কমিশন- প্রতি দফায় প্রায় ১০০০ কোম্পানি করে...

বুথে নিরাপত্তা বাড়াতে তৎপর নির্বাচন কমিশন- প্রতি দফায় প্রায় ১০০০ কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী থাকার সিদ্ধান্ত

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ নির্বাচনের দিন স্থির হয়ে গেছে। প্রার্থী তালিকাও প্রকাশ হয়ে গেছে। ২৭ শে মার্চ থেকে বাংলায় বিধানসভা নির্বাচন। যাতে তা সুষ্ঠ ভাবে হয় সেই দিকে নজর কমিশনের। তাই প্রতি দফায় প্রায় ১০০০ কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী থাকবে। কোথাও কোনো রকম অভিযোগ পেলেই যথাযথ ব্যবস্থা নেওয়া হবে,পক্ষপাতিত্ব করা হবে না। কোনো অপরাধের সাথে আপোস করা হবে না বলেই জানানো হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে।

নবান্নে মুখয়সচিবের সাথে বৈঠকে পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে এবং বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক এই বিষয়ে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন। কমিশনের তরফে সিদ্ধান্ত নেয় চতুর্থ দফায় ৮৯৯ কোম্পানি, পঞ্চম দফায় ৯৫৫ কোম্পানি এবং ষষ্ঠ দফায় ৯৩২ কোম্পানির বাহিনী মোতায়েন করা হবে।

The Election Commission is working to increase security at the booth - the decision to have a central force of about 1000 companies at each stage
(Photo: Zee ২৪ ঘণ্টা)

একুশের বিধানসভা নির্বাচনকে মডেল নির্বাচন করে তুলতে কড়া পদক্ষেপ নিয়েছেন নির্বাচন কমিশন। যা এককথায় নজিরবিহীন। নির্বাচন কমিশন সকল প্রকার প্রস্তুতি শুরু করে দিয়েছে। রাজ্যে প্রথম দফার সব বুথকে স্পর্শকাতর ঘোষণা করেছে নির্বাচন কমিশন। প্রথম দফার নির্বাচন ২৭ শে মার্চ। নির্বাচনের ফল ঘোষণা হবে ২ রা মে।

এই মুহূর্তে