Homeরাজ্যCoronavirus West Bengal: রাজ্যে দৈনিক সংক্রমণের হার ১০ শতাংশের ঘরে, বাড়ল দৈনিক...

Coronavirus West Bengal: রাজ্যে দৈনিক সংক্রমণের হার ১০ শতাংশের ঘরে, বাড়ল দৈনিক মৃত্যু

Outlinebangla Desk: কঠোর বিধি-নিষেধ ও লকডাউনের ফলে উন্নতি হয়েছে পশ্চিমবঙ্গের কোভিড পরিস্থিতি। রাজ্য জুড়ে কমছে আক্রান্তের সংখ্যা। কলকাতায় আক্রান্তের সংখ্যা মোট তিন লক্ষের গন্ডি পেরিয়েছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৮৬ জন। এখনও পর্যন্ত শহরে মোট আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৮৯ জন।

রাজ্যে দৈনিক সংক্রমণের হার নিম্নমুখী হয়ে দাঁড়িয়েছে ১০.৮৯ শতাংশ। শনিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৮২ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৪ লক্ষ ১৯ হাজার ১৩০ জন। রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও ফের মৃত্যুসংখ্যা ১০০ পার করেছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১১৮ জনের। এখনও পর্যন্ত রাজ্যে কোভিডে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ১৫২ জন।

অন্যদিকে রাজ্যে সুস্থতার হারও বেড়েছে অনেকটা।গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৬,১৪৬ জন। রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৩,৫৮,৫৩৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থতার হার ৯৫.৭৩ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে ২ লক্ষ ৯৩ হাজার ৬৪২ জনকে টিকা দেওয়া হয়েছে এবং এক দিনে ৭২ হাজার ৬৭২ টি কোভিড পরীক্ষা হয়েছে।

এই মুহূর্তে