Wednesday, January 20, 2021
Home রাজ্য বিধানসভা নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কেন্দ্রের কাছে ৮০০ কোম্পানি বাহিনী চাইল কমিশন

বিধানসভা নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কেন্দ্রের কাছে ৮০০ কোম্পানি বাহিনী চাইল কমিশন

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ আসন্ন বিধানসভা নির্বাচনকে মাথায় রেখেই আগে থেকে আটঘাট বেঁধে রাখতে চাইছেন কমিশন ও স্বরাষ্ট্র মন্ত্রক। নির্বাচনে পশ্চিমবঙ্গকে নিয়ে যথেষ্ট উদ্বেগের কারন রয়েছে, তাই সমস্ত বিষয় মাথায় রেখেই, পশ্চিমবঙ্গের জন্য কেন্দ্রীয় বাহিনীর ব্যবস্থা করে রাখতে চাইছেন কমিশন। এই বিষয়ে নির্বাচন কমিশনের আধিকারিকরা কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক সেরে ফেলেছে ইতিমধ্যেই। সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, তাঁরা পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের জন্য ৮০০ কোম্পানি বাহিনী চেয়েছেন।

রাজ্যে গত লোকসভা নির্বাচনে, ৭৪৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ছিল, তবে বিধানসভা নির্বাচনকে শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে ৮০০ কোম্পানি বাহিনী চেয়েছে। আগামী শুক্রবার প্রকাশিত হতে চলেছে রাজ্যের চূড়ান্ত ভোটার তালিকা। এই সবের মাঝেই গতকাল অর্থাৎ মঙ্গলবার রাজ্যে ভোটের প্রস্তুতি খতিয়ে দখতে এসেছেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। এর আগে গত বছরের ডিসেম্বরে রাজ্যে এসেছিলেন তিনি।

জানা গিয়েছে এবারের সফরে তিনি, উত্তরবঙ্গের জেলাগুলির জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করবেন। সুত্রের খবর অনুযায়ী তিনি রাজনৈতিক দলগুলির সাথে আলোচনা করতে পারেন। এবং রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির রিপোর্ট নেবেন।

Most Popular