নির্বাচনের আগে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে চিন্তিত কমিশন

The commission is worried about the second wave of corona before the election
নির্বাচনের আগে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে চিন্তিত কমিশন (Photo: Google)

আউটলাইন বাংলা ডেস্কঃ বিধানসভা নির্বাচনের আগে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে চিন্তিত নির্বাচন কমিশন। কেরল-মহারাষ্ট্রের পাশাপাশি বাংলাতেও করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী। নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলির দফায় দফায় মিটিং,মিছিল, সভা ইত্যাদি বিষয়গুলি নিয়ে উদ্বেগ প্রকাশ করে চিকিৎসকরা কমিশনে চিঠি দিয়েছেন।

দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের বৈঠকে নির্বাচন কমিশনের দুই বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক ও বিবেক দুবে বলেন, ‘‌সকলের মনে রাখা উচিত করোনার দ্বিতীয় দফায় ঢেউ আসছে। করোনা মোকাবিলায় নির্বাচন কমিশনের একটা দায়িত্ব আছে। জেলায় স্বাস্থ্য দফতরের নোডাল অফিসারকে বিশেষ নজরদারি করতে হবে।’ রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব বলেন, ‘‌এখন কোভিড পরিস্থিতিতে বিধানসভা নির্বাচনে প্রোটোকল মেনে চলার জন্য আমরা সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছি। সবাইকে সহযোগিতা করতে বলা হচ্ছে।’

চিকিৎসকদের মতে, বাংলাতে যদি করোনার নিয়ম পালন না করে তাহলে এখানে অতিমারীর দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তে পারে। এক্ষেত্রে নির্বাচন কমিশন বিহারকে মডেল করে নির্বাচন সম্পন্ন করতে চাইছে। নির্বাচনের আগে বিভিন্ন জেলায় গিয়ে পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠক করতে শুরু করেছেন। কমিশনের নির্দেশ, মিটিং-মিছিল করতে হলে কোভিড প্রোটোকল মেনে চলতে হবে।