TikTok-সহ ৫৯টি চিনা অ্যাপের কাছে নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে একাধিক প্রশ্নের উত্তর চাইল কেন্দ্র

TikTok-সহ ৫৯টি চিনা অ্যাপের কাছে নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে একাধিক প্রশ্নের উত্তর চাইল কেন্দ্র

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ লাদাখ সীমান্তে ভারত-চিন সেনা সংঘর্ষের পর থেকেই দু-দেশের মধ্যে ক্রমশ দূরত্ব বাড়ছে। এমনকি দু-দেশের কূটনৈতিক সম্পর্কেও মধ্যও ব্যপক প্রভাব পড়েছে। চিনকে চাপে ফেলতে ৫৯ টি চিনা অ্যাপ (App) সম্পূর্ণ নিষিদ্ধ করেছিল ভারত। এই ৫৯ টি অ্যাপ (App)-এর মধ্যে TikTok, UC Browser, Helo, Shareit, Likee, WeChat সহ একাধিক চিনা অ্যাপ (App) ছিল। তবে এবার ওই ৫৯ টি চিনা অ্যাপকে (App) নিরাপত্তা ও নানা বিষয়ে একাধিক প্রশ্নপত্রের তালিকা পাঠাল কেন্দ্র।

জানা গিয়েছে ওই প্রশ্নের যথাযত উত্তর না দিলে সম্পূর্ণ ভাবে বন্ধ হয়ে যাবে TikTok সহ একাধিক চিনা অ্যাপ (App) গুলি। সংবাদ মাধ্যম সূত্রে খবর কেন্দ্রের ইলেকট্রনিক অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (MEITY) চিনা (App) গুলির কাছে উত্তর চেয়েছে। এবং জানিয়েছে আগামী ২২ জুলাই-এর মধ্যে সঠিক ও যুক্তি পূর্ণ উত্তর না দিলে, পাকাপাকি ভাবে চিরতরে বন্ধ হয়ে যাবে চিনা অ্যাপ (App) গুলি।

সুত্রের খবর অনুযায়ী চিনা (App) গুলির প্রশ্নের তালিকায় জানাতে চাওয়া হয়েছে, গ্রাহকদের কাছ থকে ওই অ্যাপ (App) গুলি অবৈধ ভাবে কোনো তথ্য নেয় কিনা? অ্যাপ (App)গুলির টাকার উৎস কি? এছাড়াও সার্ভার সংক্রান্ত্র একাধিক বিষয়ে নানান প্রশ্ন করা হয়েছে, জানাগিয়েছে যথাযত উত্তর এলেই সমস্ত তথ্য বিচার করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here