Thursday, February 9, 2023

Taslima Nasrin:’মেয়েরা রোবট নয়’, স্বল্পবাস পুরুষও তাদের চঞ্চল করে, ইমরানকে পাল্টা জবাব দিলেন তসলিমা

Outlinebangla Digital Desk: সাম্প্রতিক পাকিস্তানে বৃদ্ধি পাওয়া ধর্ষণের কারণ হিসেবে পাক প্রধানমন্ত্রী ইমরান খান মহিলাদের স্বল্পবাসকে দায়ী করেছেন। তাঁর এই মন্তব্যের জবাব দিয়েছেন বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন।

Axios on HBO কে দেওয়া একটি সাক্ষাৎকারে ইমরান বলেছিলেন, “মহিলারা স্বল্প পোশাক পরে ঘুরে বেড়ালে পুরুষদের ওপর প্রভাব পড়ে। পুরুষরা তো রোবট নয়। এটা কমন সেন্সের বিষয়।” তাঁর এই মন্তব্যের পাল্টা জবাব দেন তসলিমা। ইমরান খানের একটি জামা না পরা ছবি টুইটারে পোস্ট করে তাতে লেখিকা লিখেছেন, “যদি একজন পুরুষ স্বল্প পোশাক পরে থাকেন তাহলে তা মহিলাদের ওপর প্রভাব ফেলে। মহিলারা তো রোবট নয়।”

পাক প্রধানমন্ত্রীর এইরকম কুরুচিকর মন্তব্যে গোটা দুনিয়ায় নিন্দার ঝড় উঠেছে। তবে এই প্রথম নয়। এই ঘটনার কয়েকমাস আগেও তিনি পাকিস্তানে বাড়তে থাকা ধর্ষণের কারণ হিসেবে অশালীনতাকে দায়ী করেছিলেন। প্রসঙ্গত, পাকিস্তানে প্রকাশিত সরকারি তথ্য থেকে জানা যায়, দেশে প্রতি ২৪ ঘণ্টায় ১১ টি ধর্ষণের ঘটনা ঘটে। গত ছয় বছরে ২২ হাজারটি মামলা দায়ের হয়েছে। কিন্তু ধর্ষণের দায়ে দোষী সাব্যস্তের হার দেশে খুবই কম। মাত্র ০.৩ শতাংশকে দোষী সাব্যস্ত করা হয়ে থাকে।

সম্পর্কিত পোস্ট

Stay Connected

3,890FansLike

সর্বশেষ আপডেট