বাড়ছে সংক্রমণ, ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ হচ্ছে তারাপীঠ মন্দির

Tarapith temple being closed indefinitely from August 1

নিজস্ব প্রতিবেদনঃ বীরভূমঃ দেশ জুড়ে লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা, কোনো ভাবেই করোনা সংক্রমণ রোখা যাচ্ছে না। বীরভূম জেলাতেও উদ্ধমূখি করোনা আক্রান্তের সংখ্যা। তাই করোনা সংক্রমণের জন্য তারাপীঠ মন্দির চত্বরে পুনরায় জরুরী বিজ্ঞপ্তি জারি করা হল। তারাপীঠ মন্দির কমিটির সভাপতি তারাময় মুখার্জী জানান তারাপীঠ সহ রাজ্যে দিন দিন যেভাবে করোনা সংক্রমণ বেড়ে চলছে, সেই কথা মাথায় রেখেই আগামী পয়লা আগষ্ট থেকে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হবে তারাপীঠ মন্দির।

বিগত কিছু মাস আগে করোনার জেরে টানা ৯০দিনের বেশি মন্দির বন্ধ থাকার পর সমস্ত স্বাস্থ্য বিধি মেনে এবং প্রশাসনের নির্দেশ মেনে খোলে তারাপীঠ মন্দির। এর ঠিক কিছু দিন পরে রামপুরহাটে প্রশাসনিক মিটিং করে সিধান্ত নেওয়া হয়েছিল যে এই বছরে কৌশিকী অমাবস্যায় মন্দির বন্ধ থাকবে সাধারণ দের জন্য। শুধুমাত্র নিয়ম মেনে মন্দিরের সেবাইতরাই কৌশিকী অমাবস্যার পুজো করবেন।

কিন্তু তারপর ফের আজ মন্দির বন্ধের সিদ্ধান্ত নিল মন্দির কমিটি। এই মন্দির বন্ধের ফলে সমস্যায় পড়তে হবে তারাপীঠ মন্দিরকে কেন্দ্র করে চলা ছোটো বড় দোকান, হোটেল ব্যবসায়ীরা। এই কৌশিক আমাবস্যা লক্ষ লক্ষ পুণ্যার্থীর আগমন ঘটে তারাপীঠে যার ফলে সমস্ত ব্যবসায়ীরা অপেক্ষায় থাকেন গোটা বছর। কিন্তু এই বছর করোনা সংক্রমণের ফলে তাদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ফের মন্দির খোলা হবে বলে জানানো হয় মন্দির কমিটির পক্ষ থেকে। কিন্তু কবে খুলবে মন্দির সেই বিষয়ে সঠিক কিছু জানানো হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here