HomeবিবিধTaliban killed Amrullah Saleh’s brother: প্রাক্তন উপরাষ্ট্রপতি আমরুল্লাহ সালেহর ভাইয়ের নৃশংস হত্যা...

Taliban killed Amrullah Saleh’s brother: প্রাক্তন উপরাষ্ট্রপতি আমরুল্লাহ সালেহর ভাইয়ের নৃশংস হত্যা তালিবান বাহিনীর

Outlinebangla Desk: গত ১৫ আগস্ট আফগানিস্তান দখল করে নেয় তালিবান বাহিনী। তবে আফগানিস্তানের বেশিরভাগ প্রদেশ তাদের দখলে এলেও পঞ্জশির দখল করতে তাদের বেগ পেতে হয়। বিগত কিছুদিন ধরে পঞ্জশির দখল নিয়ে নর্দান অ্যালয়েন্সের প্রতিরোধ বাহিনীর সাথে তালিবানদের সংঘর্ষ চলছে। কিন্তু এর মধ্যেই সংবাদসূত্রে জানা গিয়েছে, আফগানিস্তানের প্রাক্তন উপরাষ্ট্রপতি আমরুল্লাহ সালেহর ভাই রোহুউল্লাহ সালেহকে নৃশংসভাবে হত্যা করেছে তালেবান বাহিনী।

আন্তর্জাতিক সংবাদসূত্র মাধ্যম জানা গেছে, প্রথমে রোহুউল্লাহর উপর অত্যাচার করা হয়। এরপর তাঁকে মেরে ফেলা হয়। এমনকি তালিবানরা তাঁর দেহ কবর না দিয়ে ফেলে রেখেছে। তালিবানরা স্পষ্ট জানিয়েছেন, ওর মরা দেহ পচে যাওয়া উচিত। পরিবারের তরফে মরদেহ ফেরত চাওয়া হলেও তালিবানরা দিতে অস্বীকার করেছেন। আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি ইস্তফা দিয়ে দেশ ছেড়ে চলে যাওয়ার পর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিয়েছিলেন আমরুল্লাহ সালেহ। পঞ্জশিরে ছিলেন তিনি।

অন্যদিকে, শোনা যাচ্ছে এই ঘটনার পর আমরুল্লাহ এবং আফগান বিরোধী বাহিনীর প্রধান আহমেহ মাসুদ আফগানিস্তান ছেড়ে তাজিকিস্তানে পালিয়ে গিয়েছেন। কিন্তু তাজিকিস্তানের আফগান দূত স্পষ্ট করে জানিয়ে দেন, আমরুল্লাহ বা মাসুদ কেউই দেশ ছেড়ে পালাননি। তাঁরা আফগানিস্তানে আছেন। এর সাথে জানান প্রতিরোধ বাহিনীর সঙ্গে তালিবানদের সংঘর্ষ এখনও জারি রয়েছে।

এই মুহূর্তে