Wednesday, January 20, 2021
Home অফবিট বৃষ্টির সঙ্গে প্রশাসনের নজরদারিত, সফল ২ দিনের লকডাউন

বৃষ্টির সঙ্গে প্রশাসনের নজরদারিত, সফল ২ দিনের লকডাউন

রিন্টু পাঁজা, বীরভূম: করোনা প্রতিরোধে নিয়ম করে সপ্তাহে দু-দিন করে লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার দুই দিন রাজ্য সরকার ঘোষিত লকডাউন ছিল সমগ্র পশ্চিমবঙ্গ জুড়ে। বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপের কারণে বৃহস্পতিবার লকডাউনের সকাল থেকেই বীরভূম জেলা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে ভারী ও অতি ভারী বৃষ্টি শুরু হয়েছে।

এই বৃষ্টির মাঝেই ছিল ৪৮ ঘণ্টার অর্থাৎ দুই দিনের সম্পূর্ণ লকডাউন। প্রকৃতির শাসনে এবং প্রশাসনের নিয়মে করা লকডাউনে শুনসান সমগ্র বীরভূম জেলা। সিউড়ি, বোলপুর থেকে রামপুরহাট সর্বত্রই লোকডাউনের চিত্র একই। খুব কম সংখ্যায় মানুষ রাস্তায় বেরিছিলেন। বাজার, দোকান থেকে শুরু করে যানবাহন চলাচল কার্যত স্তব্ধ ছিল। সঙ্গে জেলা জুড়ে চলছে পুলিশি করা নজরদারি। এই লকডাউনে জরুরী কাজের জন্য যারা বাইরে বের হতেন এই দুদিন তাদেরকেও কার্যত গৃহবন্দি করে দিয়েছে এই বৃষ্টি। সব মিলিয়ে জেলা জুড়ে সফল লকডাউন।

রাজ্যে করোনার গ্রাফ কিছুতা নিম্নমুখী হলেও মাঝে মাঝে তা মাথাচারা দিয়ে উঠছে। মাঝে মধ্যেই শোনা যাচ্ছে নতুন সংক্রমণের খবর। পরিস্থিতি স্বাভাবিক হতে আর কিছুটা সময় লাগবে। তবে এই দিন গুলি খুব সচেতন এবং সাবধান থাকতে হবে আমাদের। মাস্ক পড়া এখন বাধ্যতামুলক, মেনে ছলতে হবে সামাজিক দূরত্ব।

Most Popular