Homeরাজ্যচিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের স্বস্তি দিয়ে কাজের সময় বেঁধে দিল স্বাস্থ্য দফতর

চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের স্বস্তি দিয়ে কাজের সময় বেঁধে দিল স্বাস্থ্য দফতর

Outlinebangla Desk: করোনা আবহে দিনরাত এক করে রোগীদের সেবা করে চলেছেন চিকিৎসক, স্বাস্থ্য কর্মীরা। করোনা কালে কাজের চাপ অত্যাধিক বেড়ে যাওয়াই চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্য কর্মীরা পরিবারকে যথাযত সময় দিতে পারছে না। এছাড়াও বেশি সময় রোগীদের সেবায় নিয়োজিত হবার ফলে অনেকেই অসুস্থ্য হয়ে পড়ছে। চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের কথা মাথায় রেখে তাঁদের কাজের সময়সীমা বেঁধে দিল স্বাস্থ্য দফতর।

স্বাস্থ্য দফতরের জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, এবার থেকে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের দিনে ৮ ঘণ্টার বেশি কাজ করানো যাবে না। এবং দিনে ও রাতের ডিউটির সময়সীমা বেঁধে দিয়েছে। বলা হয়েছে, দিনে ৮ ঘণ্টা ও রাতের বেলায় ৬-৭ ঘণ্টা ডিউটি করবে কর্তব্যরত চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা। এবং এই মুহূর্তে হাসপাতাল গুলিতে পর্যাপ্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী থাকায় তাঁদের সপ্তাহে ২-৩ দিন ছুটি দিতে হবে।

রাজ্যের সমস্ত করোনা হাসপাতালে ১ জুন থেকে এই নির্দেশিকা কার্যকর করতে বলা হয়েছে। বর্তমানে করোনা সংক্রমণের হার কমতে থাকায় চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের কাজের সময় এবং ছুটিতে সামঞ্জস্য রাখতে চাইছে স্বাস্থ্য দফতর।

এই মুহূর্তে