Homeস্বাস্থ্যলাইফ স্টাইলএবার করোনা টিকার স্লট বুক করতে পারবেন রাজ্য সরকারের CVR অ্যাপে, দেখুন...

এবার করোনা টিকার স্লট বুক করতে পারবেন রাজ্য সরকারের CVR অ্যাপে, দেখুন বিস্তারিত

Outlinebangla Digital Desk: সারা বিশ্বে করোনা ভাইরাস যে ভাবে দাপট চালিয়েছে তার মোকাবিলার একমাত্র হাতিয়ার ভ্যাকসিন। তৃতীয় তরঙ্গ আসার আগেই টিকাকরণ সম্পূর্ন করার জন্য জোর দিয়েছে রাজ্যগুলি। টিকাকরণের গতি বাড়াতে নানারকম পদক্ষেপ নিয়েছে বাংলা। স্বাস্থ্য দফতর ‘সিভিআর’ (CVR) নামে এক বিশেষ মোবাইল অ্যাপ চালু করেছে। যার সাহায্যে রাজ্যের যে কোনও নাগরিক টিকা নেওয়ার জন্য স্লট বুক করতে পারবেন। ফলে টিকা নেওয়ার জন্য রাজ্যবাসীকে কো-উইনের উপর নির্ভর করতে হবে না।

এই অ্যাপের মাধ্যমে রাজ্যের বাসিন্দা প্রথম অথবা দ্বিতীয় যে কোন ডোজের জন্য নিজেদের স্লট বুক করতে পারবেন। কো-উইন অ্যাপের মতো রেজিস্টার করতে হবে এই অ্যাপে। এর পাশাপাশি চালু করা হয়েছে একটি হোয়াটসঅ্যাপ নম্বর। যেখানে মেসেজ করেও করোনার টিকা নেওয়ার জন্য নাম নথিভুক্ত করা যাবে। ৮৩৩৫৯৯৯০০০ এই নম্বরে মেসেজের মাধ্যমে স্লট বুক করা যাবে।

রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এই অ্যাপটির উদ্বোধন করেন। তিনি বলেন, ‘কো-উইন অ্যাপে নাম নথিভুক্ত করতে অসুবিধা হচ্ছিল। বারবার সার্ভার ডাউন হয়ে যাচ্ছিল। কিন্তু এই অ্যাপে সবাই সহজেই নাম নথিভুক্ত করতে পারবেন। স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জানানো হয়, টিকা নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। তা দূর করার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

এই মুহূর্তে