কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শাহরুখ খান, জানালেন মুখ্যমন্ত্রী

SRK to attend Kolkata International Film Festival inauguration virtually
Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ করোনা আবহের মধ্যেই কলকাতায় শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kolkata International Film Festival 2021)। যার শুভ উদ্বোধন আগামী ৮ জানুয়ারি। তবে এবারের ২৬তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হবে ভার্চুয়াল। আগামী ৮ জানুয়ারি নবান্ন থেকে চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই অনুষ্ঠানে বলিউড বাদশা শাহরুখ খান (Shahrukh khan)। এই কথা টুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি টুইটে লিখেছেন, আমরা সকলেই এই মহামারী কাটিয়ে উঠব। কিন্তু শো চালিয়ে যেতে হবে। আমরা এবার ছোটো করে উদ্বোধনী অনুষ্ঠান করব, তবে সেটা হবে ভার্চুয়াল। এর সাথে সাথে তিনি জানান আমি গর্বিত যে ৮ জানুয়ারি বিকেল ৪ টায় আমার ভাই শাহরুখ অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেবেন। এবং টুইটের শেষে লিখেছেন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে চোখ রাখুন।

এবার চলচ্চিত্র উৎসবের থিম হল কান্ট্রি ইতালি। বিকেল ৫টায় রবীন্দ্র সদনে দেখানো হবে চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি ‘অপুর সংসার’। এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সেরা ছবিকে রয়্যাল বেঙ্গল গোল্ডেন ট্রফি-র পাশাপাশি ৫১ লক্ষ টাকার পুরস্কার দেওয়া হবে। এবারের চলচ্চিত্র উৎসবে সিনেমা, শর্ট ফিল্ম, তথ্যচিত্র মিলিয়ে এবার মোট ১১৭০টি আবেদন জমা পড়েছিল। তার মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছে ৪৫টি দেশের ৮১টি সিনেমা। চলচ্চিত্র উৎসবের সিনেমাগুলি শিশিরমঞ্চ, নন্দন, রবীন্দ্রসদন সহ মাত্র ৬টি প্রেক্ষাগৃহে দেখানো হবে।