ইকো-ইসিজি-তে সমস্যা, কাল অ্যাঞ্জিয়োগ্রাম হতে পারে সৌরভের।

sourav ganguly problems with echo-ECG, doctor preparing for angiogram
Sourav Ganguly, Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্ক: আবার অসুস্থ হয়ে পড়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় । বুকে ব্যথা নিয়ে ফের তাকে নিয়ে যাওয়া হল অ্যাপোলো হাসপাতালে। জানা গেছে আগের দিন রাতে ফের বুকে ব্যথা অনুভব করেন সৌরভ, ফলে ভাল করে ঘুম হয়নি তার, দ্রুত তাকে গ্রিন করিডর করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে ।

বুধবার সকালে চিকিৎসক সরোজ মণ্ডলের পরামর্শে মহারাজকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয় । অ্যাপোলোর ১৪২ নং কেবিনে ভর্তি রয়েছেন তিনি । এ দিন গাড়ি থেকে নেমে হেঁটেই হাসপাতালে ঢোকেন সৌরভ। সেখানে চিকিৎসক আফতাব খান, সপ্তর্ষি বসু এবং সরোজ মণ্ডলের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। ইতিমধ্যেই ডাক্তারি পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে সৌরভের। করা হয়েছে ইকো কার্ডিয়োগ্রাম। তার ইকো-ইসিজি-তে সমস্যা দেখা গেছে। বৃহস্পতিবার অ্যাঞ্জিয়োগ্রাম হতে পারে বলে হাসপাতাল সূত্রে খবর। এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

বিজপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়কে ফোন করে সৌরভের স্বাস্থ্যের খোঁজ নিয়েছেন অমিত শাহ। প্রসঙ্গত উল্লেখ্য, এ মাসের ২ তারিখ বুকে ব্যথা নিয়ে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌরভ । সেই সময় ডাক্তারি পরীক্ষায় দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ব্লকেজ রয়েছে সৌরভের। প্রথমে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয় তাঁর। তার পর ধমনীর ‘ব্লকেজ’ সরাতে বসানো হয় স্টেন্ট। আরও দু’টি স্টেন্ট বসানোর প্রক্রিয়া বাকি ছিল। এখন ডাক্তাররা বাকি দুটি স্টেন্ট বসানোর চিন্তা ভাবনা শুরু করেছেন।