সোনিয়া গান্ধী ও মায়াবতীকে ভারতরত্ন পুরস্কারে ভূষিত করা উচিত, দাবি কংগ্রেস নেতার

Sonia Gandhi, Mayawati should be awarded Bharat Ratna: Congress leader
Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ বর্ষীয়ান রাজনীতিবিদ সোনিয়া গান্ধী (Sonia Gandhi) ও মায়াবতীকে (Mayawati) ভারতরত্ন পুরস্কারে ভূষিত করা উচিত মোদী সরকারের। এমনই প্রস্তাব দিলেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত (Harish Rawat)। এদিন টুইট করে ইউপিএ চেয়ারম্যান তথা কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ও বহুজন সমাজবাদি পার্টির নেত্রী মায়াবতী ভূয়সী প্রশংসা করেছেন এই কংগ্রেস নেতা।

উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত (Harish Rawat) বলেছেন, সমাজে পিছিয়ে পড়া মানুষদের উন্নয়নে এই দুই বর্ষীয়ান নেত্রী বহু বছর ধরে কাজ করে চলেছেন। শুধু তাই না, সমাজে বিভিন্ন স্তরের নারীদের জন্য, একাধিক প্রকল্পের সূচনা করেছেন। প্রসঙ্গত, একটানা দশ বছর ইউপিএর (UPA chairperson) চেয়ারপার্সন ছিলেন সোনিয়া গান্ধী। পরপর চার বছর বিশ্বের সবচেয়ে প্রভাবশালী মহিলা নির্বাচিত হয়েছিলেন। হরিশ রাওয়াত (Harish Rawat) বলেছেন, রাজনৈতিক মত ও আদর্শ দুজনকার ভিন্ন হতে পারে, কিন্তু অনগ্রসর শ্রেণীর মানুষদের কথা ভেবে সবসময় কাজ করে গেছেন। তাই এই দুই রাজনীতিবিদকে ভারতরত্ন পুরস্কারে ভূষিত করা উচিত।

তবে তাঁর এমন মন্তব্যে অনেকে সমর্থন করেছেন, তবে অনেকেই এই দাবি হাস্যকর বলেছেন। তাঁরা বলেছেন, এই দুই রাজনীতিবিদ কেবলমাত্র নিজের স্বার্থপূরণ করতে কাজ করেছেন। এছাড়াও এই দু-জনার বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে। তাই তাঁদের ভারতরত্ন পুরস্কারে ভূষিত করা উচিত না।