Saturday, January 16, 2021
Home ভাল থাকুন সেক্স লাইফ প্রথম সেক্স স্মরণীয় করে রাখতে জেনে নিন সহজ কয়েকটি টিপস

প্রথম সেক্স স্মরণীয় করে রাখতে জেনে নিন সহজ কয়েকটি টিপস

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ জীবনের চলার পথে কাউকে প্রথম দেখার মতোই প্রথম সেক্সের অভিজ্ঞতাও বেশ রোমাঞ্চকর হয়ে থাকে। এটি আপনাকে পুরো নতুন পৃথিবীতে উন্মুক্ত করতে পারে, আপনাকে আপনার সঙ্গীর নিকটে নিয়ে আসতে পারে। তবে প্রথম প্রথম যে কোনো কাজ করার আগে যেমন প্রস্তুতি নিতে হয়, ঠিক তেমনই প্রথমবার সেক্স করার আগে নিজেকে মানসিক ভাবে প্রস্তুতি নিতে হয়। তবে মানসিক প্রস্তুতি ছাড়াও বিশেষজ্ঞরা আরও কিছু বিষয়ে পরামর্শ দিয়েছেন। আসুন জেনে নিন।

(১) প্রথমত মানসিক প্রস্তুতি নেওয়ার দরকার। অনেকেই মানসিক প্রস্তুতি না নিয়ে আবেগের বসে সেক্স করে ফেলে। কিন্তু পরক্ষনেই তাঁরা মনে মনে অপরাধ বোধ করে। আবার যদি কেউ আপনাকে বলে থাকে যে আপনার কোনও কিছু প্রস্তুত নেবার দরকার নেই এবং এটি প্রাকৃতিকভাবেই আপনার কাছে আসবে – তারা ভুল। জীবনের প্রথম সেক্সে করার মধ্যে এক অসম্ভব ভাল লাগা জড়িয়ে থাকে। তাই সঠিক ভাবে উপভোগ করতে গেলে অবশ্যই আগাম প্রস্তুতি নেবার দরকার আছে।

নিশ্চয় ভাবছেন আগাম প্রস্তুতি নেবেন কিভাবে ? আগাম প্রস্তুতি হিসাবে পর্ন সাহিত্য পড়ুন। যাদের সেক্সের অভিজ্ঞতা আছে, সেই সমস্ত ব্যক্তিদের সঙ্গে আলোচনা করুন, বিষয়টা অনেকটা হালকা হবে।

(২) প্রথম সেক্স করার সময় অবশ্যই প্রোটেকশন তৈরি রাখবেন। অনেকেই তাড়াহুড়ো করে ঝোঁকের বশবর্তী হয়ে প্রোটেকশন না নিয়েই সেক্স করে ফেলে। ফলে অবাঞ্ছিত গর্ভধারণের আশঙ্কা থেকে যায়। এবং পরমুহূর্তেই অপরাধভোগে ভুগতে থাকে। বিশেষত অবিবাহিত যুগলদের অবশ্যই প্রোটেকশন নিয়েই সেক্স করা উচিত, এক্ষেত্রে ছেলেদের কন্ডোম, নয়তো সেক্সের কয়েকদিন আগে থেকে পিল খাওয়া শুরু করতে হবে মেয়েদের। এছাড়াও বাজারে এখন ফিমেল কন্ডোম পাওয়া যাচ্ছে। তা ব্যবহার করতে পারেন। তবে এই সমস্ত কিছু ব্যবহার করতে ভুলে গেলে, সেক্স করার ৭২ ঘণ্টার মধ্যে আই-পিল খেয়ে নিলে কোনো সমস্যা থাকবে না।

(৩) প্রথমবার সেক্সে আপনি আপনার সঙ্গীকে কিছু সেক্সি পজিশন এবং ট্রিকস দিয়ে মুগ্ধ করতে পারেন। সমীক্ষায় দেখা গিয়েছে বেশিরভাগ যুগল মিশনারি পজিশনে সেক্স করে। এটি ছাড়াও বেশ কিছু সেক্স পজিশন আছে, যেগুলি জানা দরকার, যেমন-ফেস অফ পজিশন, স্পুন পজিশন, সিক্সটি নাইন পজিশন ও ডগি পজিশন ইত্যাদি। আপনি যদি অত্যন্ত নমনীয় এবং ফিট হন তবে এগুলি সহজেই করতে পারবেন। তবে সব পজিশন প্রথমবার কখনই সেরা হয় না। তাই পজিশন নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করুন।

(৪) প্রথমবার সেক্স করার সময় আপনি নার্ভাস হয়ে থাকতে পারেন। নার্ভাস থাকার কারনে যোনিপথ পিচ্ছিল হতে অনেক সময় লাগে। এমন পরিস্থিতিতে সঙ্গম করলে খুব ব্যথা লাগে। তাই এই সমস্যা এড়াতে লুব্রিক্যান্ট ব্যবহার করুন। ওষুধের দোকান ছাড়াও এখন অনলাইনে পাওয়া যায়।

(৫) প্রথমবার সেক্স করার সময় একে-অপরের পছন্দকে সম্মান করুন, নয়তো ভুল বোঝাবুঝি সৃষ্টি হতে পারে। প্রথমত একে-অপরের মধ্যে বিশ্বাস স্থাপন করুন। সেক্সের সময় আপনার সঙ্গিনী যে ব্যাপারটা একদম পছন্দ করে না বা করেছে না, সেটা আপনার একেবারেই করা উচিত না।

Most Popular