Homeরাজ্যসাবধান! মাক্স না পরে বেরোলেই পড়তে হচ্ছে পুলিশের শাস্তির মুখে

সাবধান! মাক্স না পরে বেরোলেই পড়তে হচ্ছে পুলিশের শাস্তির মুখে

নিজস্ব সংবাদদাতা,বীরভূম: বিশ্বজুড়ে করোনা জেরে বিপর্যস্ত জনজীবন। তবুও এমন পরিস্থিতির মধ্যে অসচেতনতার ছবি দেখা যাচ্ছে সর্বত্র। নানা পন্থা অবলম্বন করেও মানুষদের সচেতন করা যাচ্ছে না। কারও মাস্ক ঘরে তো কারও বা পকেটে, আবারো কারো মাস্ক ঝুলছে থুতনিতে। এমত পরিস্থিতিতে সাধারণ মানুষকে সচেতন করতে আজ বীরভূম জেলা জুড়ে রস্তায় নামলেন পুলিশ আধিকারিকেরা। এদিন সকাল থেকে সিউড়ি রামপুরহাট বোলপুর শহরে পুলিশের অভিযান শুরু হয়। সরকারি বেসরকারি বাসে ও এইদিন অভিযান চালায় পুলিশ বাহিনী। বেশ কিছু বাসযাত্রী মাস্ক না পরে থাকায় তাদের গ্রেপ্তার করে পুলিশ।

রাজ্যের প্রশাসনের তরফে কয়েকদিন আগেই জানিয়েছিল বাড়ি থেকেই বাইরে বেরলেই মাস্ক পরা বাধ্যতামূলক। সাথে সাথে জানিয়েছিল কোনো ব্যক্তি মাস্ক না পরে বাইরে বেরলে মোটা অঙ্কের জরিমানা দিতে হবে, এবং ওই ব্যক্তিকে মাস্ক না পরার কারন বিস্তারিত জানাতে হবে, এখানেই শেষ না মাঝ রাস্তা থেকে ওই ব্যক্তিকে বাড়ি ফেরত পাঠানো হবে।

এই মহামারীর কঠিন সময়ে প্রশাসনের তরফ থেকে বারবার সতর্ক করার পরেও কেন সচেতন হচ্ছে না মানুষ? সেই প্রশ্নই উঠছে বার বার। এই অবস্থায় প্রশ্ন থাকছে শুধুই কি প্রশাসন সাধারণ মানুষকে সচেতন করবেন? সাধারণ মানুষ কি নিজে থেকে কখনোই সচেতন হবেন না!

এই মুহূর্তে