ময়ুরেশ্বর থানার কোন কোন এলাকা কনটেইনমেন্ট জোন দেখে নিন এক নজরে

some areas of Mayureshwar police station containment zone
Symbolic Image: Source: Google

নিজস্ব প্রতিবেদনঃ বীরভূমঃ কন্টেইনমেন্ট জোন ঘোষণা করা হল ময়ুরেশ্বর থানার অন্তর্গত কোটাসুরের নারায়ণঘাটি ও বান্দহা গ্রাম। দিন কয়েক আগেই নারায়ণঘাটির এক প্রসুতি সিউড়ি সদর হাসপাতালে সন্তান প্রসবের জন্য ভর্তি হয়। এর পরেই তার পরীক্ষা হলে রিপোর্ট করোনা পজিটিভ আসে।সঙ্গে সঙ্গে ময়ুরেশ্বর থানার আধিকারীকরা ঐ প্রসুতির পরিবার বর্গকে হোম কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা করে দেয়।পরিবারের সদস্যরা আর কোথায় কার কার সঙ্গে মেলামেশা করেছে কিনা তার তদন্ত শুরু করে দিয়েছে।

আজ এই বিষয়ে আরো সচেতনতা বাড়াতে ও আরো বেশী করে করোনা থেকে অন্যান্যকে রক্ষা করতে নারায়ণঘাটিব গ্রামের ভাণ্ডারী পাড়া, বাগ্দী পাড়া, সদগোপ পাড়া, আদীবাসী পাড়া, সেরিকালচার, সাঁকো বাজার প্রভৃতি ও তৎসংলগ্ন বান্দহা গ্রামের মনসা তলা পাড়া, দেবাংশী পাড়া, বাগ্দী পাড়া, সদগোপ পাড়া, বান্দহা সাইফোন ব্রিজ পাড়া প্রভৃতি এলাকা কন্টেইনমেন্ট জোন চিহ্নিত করা হল। উল্লেখ্য এই এলাকার রাস্তা গুলি পুলিশ বাঁশের ব্যারিকেট দিয়ে ঘিরে দিয়েছে। ফলে সর্বসাধারণের অবাধ যাতায়াত কার্যত এখন দিন কয়েকের জন্য প্রায় বন্ধ।

some areas of Mayureshwar police station containment zone

বিশেষ কাজ ছাড়া কেউ বাইরে বেরোতে পারবে না। ময়ুরেশ্বরের কোটিসুরের এই এলাকায় করোনার হানা ইতিমধ্যেই বেশ আতঙ্কের পরিবেশের সৃষ্টি করেছে। তবে মানুষ যাতে অযাথা আতঙ্কিত না হয়, তার জন্য স্থানীয় কুন্ডলা পঞ্চায়েত ও ময়ুরেশ্বরের পুলিশ প্রশাসনের পক্ষ থেকে প্রচার করার কাজও চলছে।