Homeরাজ্যসীতাভোগ মিহিদানার প্রশংসা সঙ্গে রাজ্য সরকারের নিন্দা, বর্ধমানে রাজ্যপাল !

সীতাভোগ মিহিদানার প্রশংসা সঙ্গে রাজ্য সরকারের নিন্দা, বর্ধমানে রাজ্যপাল !

আউটলাইন বাংলা ডেস্ক: রাজ্যপালের সঙ্গে সরকারের সংঘাত কোন নতুন কথা নয়। সেই শুরু থেকেই বিভিন্ন বিষয়ে তা তুঙ্গে উঠেছে। এবার তাতেই নতুন সংযোজন। বর্ধমান সার্কিট হাউসে সাংবাদিক বৈঠকে রাজ্য সরকারের কড়া সমালোচনা করেন তিনি। রাজ্যপাল বলেন, বর্তমানে রাজ্যজুড়ে সিন্ডিকেট রাজ চলছে। দশটা ইট ও আধ কেজি সিমেন্ট কেনারও স্বাধীনতা নেই বাসিন্দাদের। সেই সঙ্গে বালি, কয়লা, পাথরের মাফিয়ারাজ চলছে। পুলিশ প্রশাসনকে এখানে স্বাধীনভাবে কাজ করতে দেওয়া হয় না। পুলিশ প্রশাসনের রাজনীতিকরণ করা হয়েছে। যা গণতন্ত্রের পক্ষে মারাত্মক। সোমবার বর্ধমানের এসে এমনই মন্তব্য করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

এ দিন সকালে বর্ধমানের একশো আট শিব মন্দিরে আসেন সস্ত্রীক রাজ্যপাল। আধঘন্টা ধরে সেখানে নিষ্ঠার সঙ্গে পুজো দেন। মন্দির চত্বর ঘুরে দেখেন। সেখান থেকে রাজ্যপালের কনভয় যায় বর্ধমানের অধিষ্ঠাত্রী দেবী সর্বমঙ্গলা মন্দিরে। সেখানে মা সর্বমঙ্গলার প্রস্তর মূর্তির এক্কেবারে সামনে থেকে পুজো দেন তিনি। এরপর তিনি যান বর্ধমানের সার্কিট হাউসে। সেখানে মধ্যাহ্ন আহার সেরে কলকাতার উদ্দেশ্যে রওনা দেন।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, বর্ধমানের ইতিহাস কৃষ্টি সংস্কৃতি খুবই প্রাচীন। এখানের বিখ্যাত মিষ্টি সীতাভোগ ও মিহিদানাও খেয়েছি, খুব ভাল খেতে। এক কথায় বর্ধমানের সীতাভোগ মিহিদানার প্রশংসায় পঞ্চমুখ রাজ্যপাল।

এই মুহূর্তে