HomeদেশRam Temple: রামমন্দির ভূমিপুজোয় আমন্ত্রিত অতিথিদের প্রসাদ হিসাবে দেওয়া হবে রৌপ্য মুদ্রা

Ram Temple: রামমন্দির ভূমিপুজোয় আমন্ত্রিত অতিথিদের প্রসাদ হিসাবে দেওয়া হবে রৌপ্য মুদ্রা

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ নানান বিতর্কের পর অবশেষে অযোধ্যার রাম মন্দিরের (Ram Temple) ভূমি পুজো (Bhoomi Puja) হতে চলেছে। যার তোরজোড় বহুদিন আগে থেকেই শুরু হয়ে গিয়েছে। তবে করোনা আবহের মধ্যেও ভুমি পুজো হলেও ওই দিন প্রায় ১.২৫ লক্ষ লাড্ডু জনসাধারণে মধ্যে বিতরণের জন্য তৈরি হয়েছে। সাথে সাথে আরও জানা গিয়েছে ভূমি পুজো (Bhoomi Puja) অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের জন্য প্রসাদ হিসাবে লাড্ডু ছাড়াও বিশেষ উপহারের ব্যবস্থা করা হয়েছে। জানা গিয়েছে বিশেষ অতিথিদের রূপোর মুদ্রা (Silver Coin) উপহার দেওয়া হবে ওই দিন।

ওই রুপোর মুদ্রার একদিকে রাম দরবারের চিত্র থাকবে যার মধ্যে ভগবান রাম, সীতা, লক্ষ্মণ ও হনুমান এবং অপরদিকে থাকবে আস্থার চিহ্ন। সংবাদ মাধ্যম সূত্রে খবর অনুযায়ী অযোধ্যার রাম মন্দিরের (Ram Temple) ভূমি পুজো (Bhoomi Puja) উপলক্ষে দেশের বিভিন্ন স্থান প্রায় ১৩৫ জন সাধু সহ মোট ১৭৫ জনকে ভূমি পুজোর জন্য শ্রী রাম মন্দির ট্রাস্টে আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়াও জানা গিয়েছে আমন্ত্রণ জানানোর জন্য যে কার্ড বিতরন করা হয়েছিল তাতে সুরক্ষার জন্য প্রতিটি কার্ডে একটি করে নির্দিষ্ট কোড রয়েছে।

তবে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আজ মঙ্গলবার যোগী আদিত্যানাথ গ্রাউন্ড রিপোর্ট সংগ্রহে নেমেছিলেন। এদিকে রাত পোহালেই স্বয়ং প্রধানমন্ত্রী আসছেন তাঁর জন্য আঁটোসাঁটো নিরাপত্তার ব্যবস্থা করেছেন। তবে এই মুহূর্তে অযোধ্যায় সাজোসাজো রব।

এই মুহূর্তে