Homeরাজ্যশুভেন্দু অধিকারীকে জুট কর্পোরেশন অব ইন্ডিয়ার চেয়ারম্যান করল কেন্দ্র

শুভেন্দু অধিকারীকে জুট কর্পোরেশন অব ইন্ডিয়ার চেয়ারম্যান করল কেন্দ্র

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ তৃনমূল ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দেওয়া শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদা দিয়ে জুট কর্পোরেশনের অব ইন্ডিয়ার চেয়ারম্যান করল কেন্দ্র। গত ৪ জানিয়ারি শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) এই পদে নিয়োগে সম্মতি দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন কমিটি। নিয়োগ পত্র অনুযায়ী, আগামী তিন বছরের জন্য জুট কর্পোরেশন অব ইন্ডিয়ার চেয়ারম্যান পদে পেলেন নিযুক্ত হয়েছেন। তাই এবার থেকে শুভেন্দু অধিকারি কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর সমস্ত রকম সুযোগসুবিধা পাবেন।

চেয়ারম্যান পদে নিয়োগ প্রসঙ্গে শুভেন্দু অধিকারি (Suvendu Adhikari) বলেন, ‘‘আমি আগেই বলেছিলাম, দলের কোনও পদ লাগবে না। আমার একমাত্র লক্ষ্য, পশ্চিমবঙ্গকে স্বয়ং নরেন্দ্র মোদীর হাতে তুলে দেওয়া। তবে এর পরেও প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আমায় যে দায়িত্ব দিয়েছেন, তা আমি নিষ্ঠার সাথে পালন করব।

গেরুয়া শিবির যে শুভেন্দুকে বাড়তি গুরুত্ব দিচ্ছে, সেটা এবার খুব ভালভাবে বুঝিয়ে দেওয়া হল বিপক্ষ দলকে। এবার থেকে শুভেন্দু অধিকারি কলকাতা, দিল্লি, জেলায় জেলায় বা রাজ্য সরকারি অতিথিশালা ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদা দিতে বাধ্য থাকবেন। সেইসব সমস্ত সুযোগ সুবিধা তিনি পাবেন, যা একজন কেন্দ্রীয় মন্ত্রী পেয়ে থাকেন। এছাড়াও তাঁকে জানিয়ে দেওয়া হয়েছে, কলকাতায় থাকাকালীন নিজাম প্যালেস, বন্দরের অতিথিশালা, বিএসএফ-সিআরপি’ র অতিথিশালা থেকেও কাজ করতে পারবেন তিনি। দল যেভাবে শুভেন্দুকে বাড়তি গুরুত্ব দিচ্ছে, তাতে স্পষ্ট বোঝা যাচ্ছে, বাংলায় বিজেপির প্রচারের অন্যতম অস্ত্র শুভেন্দুই।

এই মুহূর্তে