ইনজেকশন দিয়ে নষ্ট করা হবে যৌন ক্ষমতা, ধ’র্ষণের নতুন আইন

sexual power will be destroyed by injection, the new law of rape

আউটলাইন বাংলা ওয়েব ডেস্ক: অভিনব শাস্তির নিদান দিয়েছে ইউক্রেন। শিশু ধর্ষণকারীদের বিরুদ্ধে ইউক্রেনের অভিনব শাস্তির বিধানের প্রসংশা করেছে অনেকেই। ইনজেকশনের মাধ্যমে রাসায়নিক প্রক্রিয়ায় শিশু ধর্ষণকারীদের যৌন সক্ষমতা নষ্ট করার আইন চালু করেছে তারা। ধর্ষণ ও শিশু নিপীড়নকারী হিসেবে প্রমাণিত হলে এই আইনের আওতায় ১৮ থেকে ৬৫ বছরের পুরুষের ক্ষেত্রে দণ্ড কার্যকর করা হবে। ব্রিটিশ গণমাধ্যম মেইল অনলাইনে এই খবর প্রকাশিত হয়েছে।

দেশটির জাতীয় পুলিশ প্রধান ভিয়াচেস্লাভ আব্রোসকিন বলেন, মাত্র ২৪ ঘণ্টায় চারটি অঞ্চলে পাঁচ শিশুকে ধর্ষণ করা হয়েছে। অভিভাবকরা এ বিষয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন। কিন্তু সারাদেশে শিশুদের যৌন হামলার শিকার হওয়ার সঠিক সংখ্যা আমরা ধারণা করতে পারি শুধু। শিশুর বিরুদ্ধে যৌন হামলা র বিরুদ্ধে কঠোর আইনটি দেশটির পার্লামেন্টের বিশেষ অধিবেশনে পাস হয়েছে।

র্যাডিকাল পার্টির নেতা ওলেগ লিয়াশকো শাস্তির প্রস্তাবটি উত্থাপন করেন। তিনি বলেন, ইউক্রেনের আইনে শিশুদের যৌন হামলা কারীদের জন্য যাবজ্জীবন বা মৃত্যুদণ্ডের শাস্তির বিধান নেই। কারাগার থেকে ছাড়া পেয়ে ধর্ষকরা তার পুরনো রূপে ফিরে যায়।নতুন এই আইনে ইউক্রেন শিশুর ধর্ষণকারী হিসেবে কারাদণ্ড পাওয়া ব্যক্তিদের তালিকাভুক্ত করার জন্য একটি সরকারি শাখা চালু করা হবে।