পরিবর্তন হচ্ছে এসবিআই ATM থেকে টাকা তোলার পদ্ধতি

SBI changes ATM cash withdrawal rules
Image Source: Google

আউটলাইন বাংলা ডেস্কঃ এবার স্টেট্ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank Of India) এটিএম থেকে টাকা তোলার নিয়মে বিশেষ পরিবর্তন আনছে। জানা গিয়েছে এটিএমে (ATM) জালিয়াতি রুখতে টাকা তোলার নিয়মে পরিবর্তন আনতে চলেছে স্টেট্ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank Of India)। জানা গিয়েছে এবার থেকে টাকা তোলার জন্য

গ্রাহকরা এটিএমে যখন নিজেদের ডেবিট কার্ড পাঞ্চ করবে, তার পরমুহূর্তেই স্ক্রিনে একটি ওটিপি অপশন আসবে। ঠিক ওই সময়ে ব্যাঙ্কে রেজিস্টার করা মোবাইল নম্বরে একটি ওটিপি আসবে। এবং ওই ওটিপি মেশিনে পুট করলেই টাকা তোলার অনুমতি মিলবে। তবে এই পদ্ধতি কেবল মাত্র স্টেট্ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank Of India) পরিষেবার গ্রাহকরাই পাবেন।

আগামী ১৮ সেপ্টেম্বর থেকে এটিএমে (ATM) লেনদেনের নিয়মে পরিবর্তন আসছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (State Bank Of India) পক্ষ থেকে জানা গিয়েছে, গ্রাহকদের নিরাপত্তার কথা ভেবে ও এটিএমে (ATM) জালিয়াতি রুখতে সাথে সাথে মোটা অঙ্কের লেনদেনের জন্য এই নিয়ম চালু করা হচ্ছে। গ্রাহকরা আগে দিনে মাত্র ১২ ঘণ্টা এই পরিষেবা পেত। তবে এবার থেকে ২৪ ঘণ্টাই এই পরিষেবা পাবেন। এছাড়াও এই ওটিপি ব্যবস্থার মাধ্যমে এটিএম থেকে ১০ হাজারের বেশি টাকা তুলতে পারবেন গ্রাহকরা।