Homeঅফবিটসমস্যা থাকলেও হার্টের জন্য ভাল বিবাহিত জীবন, জানাচ্ছে সমীক্ষা!

সমস্যা থাকলেও হার্টের জন্য ভাল বিবাহিত জীবন, জানাচ্ছে সমীক্ষা!

আউটলাইন বাংলা ডেস্ক: বিয়ে সম্পর্কে অনেক প্রবাদ প্রচলিত রয়েছে, বিয়ে করা মানেই নাকি জীবন শেষ, অনেকের ধারনা ব্যাচেলার জীবনের মত জীবনকে আর উপভোগ করা যায় না। আবার বিয়ে না করলেও নাকি পস্তাতে হয়। বিয়ে দিল্লি কা লাড্ডু।

তবে বিয়ের পিঁড়িতে বসতে মন চায় সকলেরই। যদিও অনেকেই রয়েছেন, যারা নানা কারণে জীবনের এই রঙিন দিক থেকে দূরে থাকেন। সম্প্রতি এক সমীক্ষা প্রকাশিত হয়েছে মেডিক্যাল জার্নাল ‘হার্ট’ -এ। ২০ বছর ধরে গবেষণা চালিয়েছে ব্রিটেনের ‘রয়্যাল স্টোক হসপিটাল’। ৪৪ থেকে ৭৭ বছরের মধ্যে ২০ লাখ নারী-পুরুষকে নিয়ে সমীক্ষা চালানো হয়েছিলো। আর তাতেই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে, যাতে বলা হয়েছে ব্রিটেনের এই সমীক্ষায় দেখা গেছে, বিবাহিতদের তুলনায় যারা একা থাকেন তাদের মধ্যে ৪২ শতাংশ কার্ডিও-ভাসকুলার রোগে আক্রান্ত হতে পারেন। এবং ১৬ শতাংশ আক্রান্ত হতে পারেন করোনারি হার্ট ডিজিজ-এ। এই গবেষণায় একা বলতে তাদের বোঝানো হয়েছে যাঁদের সঙ্গী বা সঙ্গিনী মারা গিয়েছেন।

আরও বলা হয়েছে, যারা একবারও বিয়ে করেননি তাদের ক্ষেত্রে ৫৫ শতাংশ আক্রান্ত হতে পারেন কার্ডিও-ভাসকুলার রোগে। এবং ৪২ শতাংশ আক্রান্ত হতে পারেন করোনারি হার্ট ডিজিজ-এ। যারা বিয়ে করে এক সঙ্গে থাকেন বা লিভ-ইন রিলেশনে থাকেন, অন্যদের তুলনায় হার্টের সমস্যা তাদের অনেকটাই কম। তাহলে কি ভাবছেন? বিয়ে না করে থাকলে আর দেরি করবেন না।

এই মুহূর্তে