Homeদেশচিনের গোপন নজরদারিতে রয়েছে মোদি,মমতা সহ ভারতের ১০ হাজার হাই-প্রোফাইল ব্যক্তি

চিনের গোপন নজরদারিতে রয়েছে মোদি,মমতা সহ ভারতের ১০ হাজার হাই-প্রোফাইল ব্যক্তি

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ সোমবার অর্থাৎ আজ ইন্ডিয়ান এক্সপ্রেসের The Indian Express-এ প্রকাশিত প্রতিবেদনে উঠে এল এক অবাক করা চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে চিনের একটি টেকনোলজি কোম্পানি (China Technology Company) ভারতের হেভিওয়েট নেতা মন্ত্রী ও সেলেবদের ওপর গোপনে বিশেষ নজরদারি করছে। এই হেভিওয়েট নেতা মন্ত্রী ও সেলেবদের মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, চিফ অফ ডিফেন্স বিপিন সিং রাওয়াত ও ভারতীয় প্রাক্তন ক্রিকেটার সচিন তেন্ডুলকর। সুত্রের খবর অনুযায়ী চিনের ওই টেকনোলজি কোম্পানি (China Technology Company) সঙ্গে চিনের কমিউনিস্ট পার্টির সংযোগ রয়েছে।

সম্প্রতি জেনহুয়া ডেটা ইনফরমেশন টেকনোলজি কর্পোরেশন লিমিটেডের একটি রিপোর্ট প্রকাশ করেছে, ওই রিপোর্টে থেকে জানা গিয়েছে ভারতের প্রায় ১০,০০০ গুরুত্বপূর্ণ হেভিওয়েট ব্যক্তি এবং সংস্থার সমস্ত তথ্য সম্পর্কে গোপনে নজরদারি চালত ওই কোম্পানি। এই বিশেষ নজরদারির তালিকায় রয়েছেন, সনিয়া গান্ধী, মমতা ব্যানার্জি, অশোক গেহলত, উদ্ধব ঠাকরে, নবীন পট্টনায়ক, অমরিন্দর সিং শিবরাজ সিং চৌহান প্রমুখ।

জানা গিয়েছে ক্যাবিনেট মন্ত্রীদের মধ্যে রাজনাথ সিং, রবি শঙ্কর প্রসাদ, নির্মলা সীতারমন, পীযুষ গোয়েল সহ অনান্য ব্যক্তিদেরও। নাম রয়েছে প্রধান বিচারপতি শরদ বোবদে। ব্যবসায়ীদের মধ্যে নাম রয়েছে রতন টাটা, গৌতম আদানি। এমন চাঞ্চল্যকর ঘটনা রাজনৈতিক মহলের কাছে সত্যিই খুব উদ্বেগজনক।

এই মুহূর্তে