Homeবিবিধসমালোচনার মুখে পড়ে অ্যালোপ্যাথি নিয়ে বিতর্কিত মন্তব্য প্রত্যাহার রামদেবের

সমালোচনার মুখে পড়ে অ্যালোপ্যাথি নিয়ে বিতর্কিত মন্তব্য প্রত্যাহার রামদেবের

Outlinebangla Desk: প্রবল সমালোচনার মুখে পড়ে অবশেষে অ্যালোপ্যাথি নিয়ে বিতর্কিত মন্তব্য প্রত্যাহার করলেন রামদেব। সম্প্রতি একটি ভিডিওতে রামদেব অ্যালোপ্যাথি নিয়ে বলেন,”চিকিৎসা বা অক্সিজেন না পেয়ে যত মানুষ মারা গিয়েছেন,তার থেকে অনেক বেশি মানুষ মারা গিয়েছেন অ্যালোপ্যাথি ওষুধ খেয়ে। অ্যালোপ্যাথি এক দেউলিয়া হয়ে যাওয়া বিজ্ঞান।” করোনা পরিস্থিতির মধ্যে এইরকম মন্তব্য নিয়ে সমালোচনার মুখে পড়তে হয় রামদেবকে। এমনকি ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন(IMA) আইনি নোটিশ পাঠায় রামদেবকে।

এই ঘটনার পর কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন রামদেবকে চিঠিতে কড়া ভাবে বলেন,” আপনার মন্তব্যে দেশবাসী আহত হয়েছেন। ফোনে এ কথা আপনাকে জানিয়েছি। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা দেশবাসীর কাছে ঈশ্বরের মতো। তাঁরা প্রাণের ঝুঁকি নিয়ে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছেন। আমার আশা আপনি এই বিষয়টি নিয়ে ভাববেন এবং ওই মন্তব্য পুরোপুরি প্রত্যাহার করবেন।”

এরপরই যোগগুরু রামদেব টুইটারে টুইট করেন,”মাননীয় মন্ত্রী,আপনার চিঠি পেয়েছি। আমার মন্তব্য প্রত্যাহার করে নিচ্ছি। বিভিন্ন চিকিৎসা পদ্ধতি নিয়ে বিতর্ক শেষ করছি।” পরে তিনি ফের রিটুইট করেন। সেখানে তিনি লেখেন, “যোগ এবং আয়ুর্বেদ আমাদের পুরোপুরি সুস্বাস্থ্য প্রদান করে। আধুনিক চিকিৎসা পদ্ধতিতে কিছু সীমাবদ্ধতা আছে। তা শুধুমাত্র উপসর্গের ভিত্তিতে চিকিৎসা প্রদান করে। আর যোগ ও আয়ুর্বেদ পদ্ধতিগত চিকিৎসা দেয়।”

এই মুহূর্তে