দেবীপক্ষের সূচনায় শুরু হবে রাম মন্দিরের নির্মাণ কাজ

Ram Temple construction to begin after Sept 17
Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ করোনা পরিস্থিতির মধ্যেই গত ৫ অগস্ট রাম মন্দিরের ভূমিপুজো জাঁক জমক ভাবে করা হয়। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভুমিপুজোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। রাম মন্দিরের ভূমিপুজো অনেক দিন আগেই সম্পন্ন হয়েছে, কিন্তু নির্মাণ কাজ এখনও শুরু হয়নি। নির্মাণ কাজ নিয়ে তীর্থক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই সংবাদমাধ্যমে জানিয়েছেন

পিতৃপক্ষ (Pitra Paksha) শেষ হলেই দেবীপক্ষের সূচনায় নির্মাণ কাজ শুরু হবে রাম মন্দিরের (Ram Temple)। হিন্দুমতে, পিতৃপক্ষে প্রেতকর্ম, তর্পণ ও মৃত্যু-সংক্রান্ত আচার-অনুষ্ঠান পালিত হয়, তাই এই পক্ষে রাম মন্দিরের নির্মাণ কাজ শুরু করা ঠিক না। তাই পিতৃপক্ষের অবসান ঘটলেই ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে রাম মন্দিরের নির্মাণ কাজ।

চম্পত রাই জানিয়েছেন রাম মন্দির ভারতের প্রাচীন এবং ঐতিহ্যবাহী সমস্ত রকম নির্মাণ কৌশল মেনে তৈরি হবে। এই মন্দির নির্মাণের কাজে লোহা ব্যবহার করা হবে না। তামার প্লেট ব্যবহার করা হবে পাথর ব্লক জুড়তে। মন্দির চত্ত্বর হবে ১২,৮৭৯ বর্গ মিটার এলাকা জুড়ে। আরও জানিয়েছেন ১০০ জন শ্রমিক মন্দির নির্মাণের কাজ করবেন, এবং এই ১০০ জন শ্রমিকেরই প্রথমে করোনা টেস্ট করা হবে। তারপর কাজ করানো হবে।