HomeবিবিধRahul Gandhi: অলিম্পিক্সে মেডেল আসলে জিতলেন কে? নীরজ চোপড়া, মীরাবাই চানু, পি...

Rahul Gandhi: অলিম্পিক্সে মেডেল আসলে জিতলেন কে? নীরজ চোপড়া, মীরাবাই চানু, পি ভি সিন্ধুরা? না কি উনি?

Outlinebangla Digital Desk: এবারের মতো টোকিও অলিম্পিক-২০২০ শেষ। সোনা, রুপো ও ব্রোঞ্জ মিলিয়ে মোট ৭ টি পদক জিতেছে ভারত। নীরজ চোপড়ার জ্যাভলিন থ্রো প্রথম টোকিও অলিম্পিকে সোনা এনে দিয়েছে। তা নিয়ে সারা ভারতবাসী উচ্ছ্বসিত। এছাড়াও ওয়েট লিফটার মীরাবাঈ চানু ও কুস্তিগীর রবি দাহিয়ার জন্য ভারতের ঝুলিতে এসেছে ২টি রুপোর পদক। ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু, বক্সার লাভলিনা বরগোহাঁই,কুস্তিগীর বজরং পুনিয়া এবং ভারতীয় হকি দল ব্রোঞ্জ পদক জিতেছে।

গতকাল দেশে ফিরেছেন অলিম্পিক পদকজয়ীরা। রাজকীয়ভাবে অলিম্পিক পদকজয়ীদের সম্বর্ধনা জানায় কেন্দ্রীয় সরকার। কিন্তু এই অনুষ্ঠানের মঞ্চের সিংহভাগ জুড়ে ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখ। সেই তুলনায় একবারে ছোট ছোট সাত বৃত্তে সাত পদকজয়ী। এই ছবি সামনে আসার পর থেকেই শুরু হয় সোশ্যাল মিডিয়ায় বিতর্ক, সমালোচনা। অনেকে প্রশ্ন করেছেন যে, “মেডেল আসলে জিতলেন কে? নীরজ চোপড়া, মীরাবাঈ চানু, পিভি সিন্ধুরা? না কি উনি?” অন্যদিকে অলিম্পিক চলাকালীন প্রধানমন্ত্রী ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে ভিডিও কলে কথা বলেছেন,কখনও আবার একটুর জন্য ব্রোঞ্জ জিততে না পারা মহিলা হকি দলকে সান্ত্বনাও দিয়েছেন। এইসব সংবাদ ও ছবি দ্রুত সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

অন্যদিকে আবার হরিয়ানা সরকারকে নিশানা করে কটাক্ষ করেছেন রাহুল গান্ধী। তিনি টুইট করেছেন, ‘‘শুধু শুকনো অভিনন্দন না জানিয়ে খেলোয়াড়দের বকেয়া পুরস্কারের টাকা দিন।…ভিডিয়ো কল অনেক হয়েছে। এ বার ঘোষিত পুরস্কারের টাকাটা অন্তত দেওয়া হোক।’’ সঙ্গে জুড়ে দিয়েছেন হরিয়ানার ক্রীড়াবিদের পূর্ব প্রতিশ্রুত টাকা না-পাওয়ার বিষয়ে সংবাদমাধ্যমে প্রকাশিত খবর। নিশানা হরিয়ানা সরকার হলেও, কটাক্ষের তির মোদির দিকেও। তবে এবার টোকিও অলিম্পিকে সাফল্যের পর নীরজের জন্য ৬ কোটি এবং বজরংকে ২.৫ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে হরিয়ানা সরকার।

এই মুহূর্তে