পাঞ্জাবের মুখ্যমন্ত্রী দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের হাতে স্মার্ট ফোন তুলে দিলেন

Punjab CM launches 'Smart Connect Scheme', gives smartphones to students
Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমনের জেরে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে সমস্ত স্কুল কলেজ। এমন পরিস্থিতির মধ্যে পড়ুয়াদের পড়াশুনা বন্ধ নেই। যেহেতু আমরা ডিজিটাইজেশনের সময়কালে বসবাস করছি। তাই বাড়িতে বসে অনলাইনে চলছে স্কুল কলেজের পড়াশুনা। তবে সমস্যাটা হল অনেকের বাড়িতে এখনও স্মার্ট ফোন না থাকার কারনে পড়াশুনা করতে পারছে না বহু পড়ুয়ারা। তাই এই সমস্যা দূর করতে অভিনব উদ্যোগ নিল পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh)।

জানা গিয়েছে পাঞ্জাব স্মার্ট কানেক্ট সিম লঞ্চ করেছেন তিনি। এই প্রকল্পে বরাদ্দ হয়েছে ৯২ কোটি টাকা। এই টাকাতেই স্মার্ট ফোন কিনে আর্থিক ভাবে পিছিয়ে পড়া সমস্ত পড়ুয়ার হাতে তুলে দেওয়া হবে। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh) নিজে দ্বাদশ শ্রেণির ৬ জন পড়ুয়ার হাতে অনলাইনে পড়াশুনা করার জন্য স্মার্টফোন তুলে দিয়েছেন। এছাড়াও সরকারের বিভিন্ন দপ্তর ঘুরে রাজ্যের অন্তত ২৬টি জায়গার পড়ুয়াদের কাছে পৌঁছেছে স্মার্ট ফোন। এই সমস্ত ফোন সরকারি তরফে তফশিলি জাতি, উপজাতি ও পিছিয়ে পড়া সম্প্রদায়ের পড়ুয়াদের হাতে পৌঁছেছে।

পাঞ্জাব স্মার্ট কানেক্ট সিম লঞ্চ করার পর মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh) বলেন কোনো বিষয়ে প্রতিশ্রুতি দেবার পর তা পূরণ করা আমাদের মূল লক্ষ্য। তিনি আরও জানান ১ লক্ষ ১১ হাজার ১৫৭ জন পড়ুয়া গ্রামের বাসিন্দা, এবং বাকি শহরের সরকারি স্কুলের পড়ুয়া। তাই গ্রামের পড়ুয়ারা যাতে কোনো ভাবেই পিছিয়ে না পরে তার লক্ষ্যে এই বিশেষ উদ্যোগ।