কোভিড বিধি ভঙ্গে ব্যন হতে পারে জনসভা, ছাড় পাবেন না তারকারাও: Election commission

Public meeting may be banned for breaking the COVID 19 rules, Election commission
কোভিড বিধি ভঙ্গে ব্যন হতে পারে জনসভা, ছাড় পাবেন না তারকারাও: Election commission (Photo: Google)

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ করোনা মহামারীর দ্বিতীয় ঢেউতে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। তার সাথে বাড়ছে মৃত্যুসংখ্যা। করোনা পরিস্থিতিতে চলছে নির্বাচন। নির্বাচনের আগে সভা,মিছিল, রোড শো এইসব নিয়েই ব্যস্ত রাজনৈতিক দলের নেতারা। ফলে বেশিরভাগ ক্ষেত্রে কোভিড নিয়ম মানা হচ্ছে না। তিন রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভোট মিটে যাওয়ার পর নির্বাচন কমিশন কোভিড নিয়ে নয়া-নির্দেশিকা জারি করল। কমিশন জানিয়েছেন,কোভিড নিয়ম না মানলে প্রার্থী ও জনসভা, মিছিল ,রোড শো সব কিছু বাতিল করা হবে।

নতুন নির্দেশিকা অনুযায়ী, ভোট প্রচারের জন্য কোভিড নিয়ম মানতে হবে। নিয়মগুলি না মানলে রাজনৈতিক দলের প্রার্থীদের রেয়াত করা হবে না। কমিশন বলেছে, নির্বাচনী প্রচারে সামাজিক দূরত্ব বজায় রাখা,মাস্ক পরা এই নির্দেশ গুলি কেউই মানছে না। এমনকি প্রার্থী, রাজনৈতিক নেতা তারাও মাস্ক পরছেন না। ফলে রাজনৈতিক নেতা ও সাধারণ মানুষের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়ানোর ঝুঁকি তৈরি হচ্ছে। তাই এবার কোভিড নিয়ম না মানলে কড়া ব্যবস্থা নেবে কমিশন।

প্রসঙ্গত, দুদিন আগেই অতিমারী পরিস্থিতিতে নির্বাচন বন্ধ করা ও কোভিড নিয়ম না মানার জন্য কমিশনের অফিসের সামনে PPE পরে রাস্তায় শুয়ে কিছু মানুষ প্রতিবাদ জানান। প্রতিদিন প্রায় রেকর্ড সংখ্যক লোক আক্রান্ত হচ্ছে। রাজ্যেও দৈনিক সংক্রমণের হার দু’হাজার ছাড়িয়ে গেছে।তাই কোভিড নিয়ম মেনে যাতে নির্বাচন হয় সেইদিকে কড়া নজর দিয়েছেন নির্বাচন কমিশন।