মাথায় চুপড়ি নিয়ে শ্রমিক সেজে চা বাগানে Priyanka Gandhi

Priyanka Gandhi tries hand at plucking tea leaves in Assam during campaign
Image Source: Twitter

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ ভোটের মুখে নির্বাচনী প্রচারের জন্য গতকাল অর্থাৎ সোমবার অসমে পৌঁছে গিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। সংবাদ মাধ্যম থেকে জানানো হয়েছিল, ১ মার্চ এবং ২ মার্চ, এই দুই দিন কংগ্রেস নেতৃত্বাধীনে জোটের হয়ে অসমে প্রচার করবেন প্রিয়াঙ্কা গান্ধী। সুতরাং আজ তাঁর সফরের দ্বিতীয় দিন। এই দিন তিনি জনসংযোগ বাড়াতে হঠাৎ হাজির হলেন চা-শ্রমিকদের মাঝে। এদিন তিনি শ্রমিক সেজে মাথায় চুপড়ি নিয়ে চা শ্রমিকদের সাথে মিশে যান। এবং চা-শ্রমিকদের সঙ্গে কথা বললেন এবং তাঁদের মুখ থেকে শুনলেন দুঃখ-দুর্দশার কথা।

যেখান কার চা জগত বিখ্যাত সেখান কার চা কারিগরদের কথা শুনে অবাক হন তিনি। এবং তারপরই তিনি টুইট করে লিখেন, আসমের সংস্কৃতি বাঁচানোর জন্য আসমের মানুষ মরিয়া হয়ে উঠছে। আমি দু দিনের সফরে এসে তা উপলব্ধি করতে পেরেছি। এরপর তিনি লেখেন আমি কথা দিচ্ছে ওদের এই লড়াইয়ে সামিল হবে কংগ্রেস (Congress)।

প্রসঙ্গত, ২৫ ফেব্রুয়ারি কেরলে নির্বাচনীর প্রচারে গিয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেখানে তিনি নৌকায় চেপে মাঝ সমুদ্রে যান মৎসজীবীদের সাথে। মাছ ধরার জাল গোটাতে সমুদ্রে নামেন মৎস্যজীবীরা। তাঁদের দেখেই কাউকে কিছু না জানিয়ে হটাৎ মাঝ সমুদ্রে ঝাঁপ দেন কংগ্রেস নেতা। প্রায় ১০ মিনিট সাঁতার কেটে তিনি কোল্লামের থাঙ্গাসেরি সমুদ্র সৈকতে যান। বলা চলে ভোটের মুখে কংগ্রেস নেতা-নেত্রিরা একেবারে সাধারণ মানুষের মধ্যে মিশে যেতে চাইছেন।