HomeবিদেশPrince Harry and Meghan: ব্রিটিশ রাজপরিবারের নতুন সদস্য ‘লিলি’

Prince Harry and Meghan: ব্রিটিশ রাজপরিবারের নতুন সদস্য ‘লিলি’

Outlinebangla Desk: দ্বিতীয় সন্তানের জন্ম দিলেন ব্রিটেনের রাজকুমার হ্যারির স্ত্রী ডাচেস অফ সাসেক্স মেগান মার্কেল। শুক্রবার সকালে আমেরিকার ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে কন্যা সন্তান জন্ম দেন মেগান।

হ্যারি-মেগান জানিয়েছেন,শুক্রবার স্থানীয় সময় ১১টা ৪০ মিনিটে একটি মেয়ের জন্ম দেন মেগান। হ্যারি জানান, মা ও শিশু দুজনেই সুস্থ আছে। ভক্তদের উদ্দেশ্যে একটি বিবৃতিতে তাঁরা লেখেন, ‘৪ জুন ক্যালিফোর্নিয়ার সান্টা বারবারায় তাদের কন্যা সন্তান জন্মায়। তাঁরা নাম রেখেছেন লিলিবেট ‘লিলি’ ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসর। তাঁরা জানিয়েছেন, হ্যারির প্রমাতামহী রানি এলিজাবেথের ডাকনাম লিলি বলে মেয়েকে ডাকা হবে। তার সাথে হ্যারির মা ডায়নার নামও যুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৯ মে হ্যারি-মেগানের বিয়ে হয়েছিল। পরের বছর ৬ মে তাঁদের প্রথম পুত্র সন্তান আর্চির জন্ম হয়। পুত্র সন্তানের পর কন্যা সন্তান হওয়ায় উচ্ছ্বসিত রাজপরিবারের দম্পতি। তাঁরা লিখেছেন,‘যেমনটা ভেবেছিলাম, আমাদের সন্তান সেই কল্পনারও অতীত। আপনাদের সকলের ভালবাসা এবং প্রার্থনার জন্য চিরকৃতজ্ঞ’। ব্রিটিশ রাজপরিবারের সিংহাসনের অষ্টম উত্তরাধিকারী ছোট্ট লিলিবেট।

এই মুহূর্তে