Homeদেশনেতাজির জন্মবার্ষিকীতে উচ্চ পর্যায়ের কমিটি গঠন কেন্দ্রের, রয়েছে সৌরভ, মিঠুন, মমতা ব্যানার্জি

নেতাজির জন্মবার্ষিকীতে উচ্চ পর্যায়ের কমিটি গঠন কেন্দ্রের, রয়েছে সৌরভ, মিঠুন, মমতা ব্যানার্জি

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ বছরভর পালিত হবে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী (Subhas Chandra Bose 125th Birth Anniversary)। এই বিশেষ অনুষ্ঠানের জন্য একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে কেন্দ্র। এই কমিটির নেতৃত্বে থাকবেন স্বয়ং নরেন্দ্র মোদী (PM Modi)। গতকাল অর্থাৎ শনিবার কেন্দ্রের তরফে ওই বিশেষ কমিটির সদস্যদের নাম ঘোষণা করেছে কেন্দ্র। নাম গুলি হল সৌরভ গাঙ্গুলি, মিঠুন চক্রবর্তী, কৌশিক গাঙ্গুলি, সুব্রত ভট্টাচার্য, এ আর রহমানের মতো বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

এছাড়াও উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, স্মৃতি ইরানি, রাজনাথ সিং, নির্মলা সীতারমনের মতো কেন্দ্রীয় মন্ত্রীরা। জানা গিয়েছে ওই বিশেষ কমিটিতে রাখা হয়েছে, সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের। ২০২১ এর বিধানসভা নির্বাচনকে লক্ষ্য করে বিজেপির একাধিক নেতা-মন্ত্রীদের মুখে শোনা যাচ্ছে বাংলার অন্যান্য খ্যাতনামা মনীষীদের কথা। তাই বাংলা ও বাঙালির আবেগকে কেন্দ্র করে এবার নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী বছরভর ধরে উদযাপন করার পদক্ষেপ নিয়েছে কেন্দ্রীয় সরকার।

তবে এই সব কিছুর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Modi) একটি চিঠি পাঠিয়েছিল। ২৩শে জানুয়ারি জাতীয় ছুটি ঘোষণা করার দাবি নিয়েই চিঠি দিয়েছিল। এর পাশা-পাশি নেতাজির অন্তর্ধান রহস্যের ফাইল প্রকাশ করারও দাবি জানিয়েছিল। ২০২১-এর ২৩শে জানুয়ারি থেকে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উৎসব শুরু হবে। এই উৎসব চলবে আগামী বছর ২০২২-এর ২৩শে জানুয়ারি পর্যন্ত। ভারতবর্ষের স্বাধীনতা আন্দোলনকে কেন্দ্র করে নেতাজি সুভাষচন্দ্র বসু দেশের যে যে জায়গাগুলিতে গিয়েছিলেন, সেই সব জায়গা গুলিতে বছরভর পালিত হবে নানা অনুষ্ঠান।

এই মুহূর্তে