Saturday, January 16, 2021
Home দেশের কচরা COVID-19 Vaccination: রাজনৈতিক নেতা-মন্ত্রীদের টিকাকরণ নিয়ে ভুয়ো খবর আটকানোর নির্দেশ মোদির

COVID-19 Vaccination: রাজনৈতিক নেতা-মন্ত্রীদের টিকাকরণ নিয়ে ভুয়ো খবর আটকানোর নির্দেশ মোদির

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ চলতি মাসের ১৬ তারিখ থেকে দেশজুড়ে টিকাকরণ প্রক্রিয়া শুরু হবে। এমনটাই জানিয়ে ছিল স্বাস্থ্যমন্ত্রক। গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) করোনা টিকা সম্পর্কিত নানান কর্মসূচী নিয়ে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন। আর সেখানেই বলেন, টিকা নিতে কোনোরকম ঝাঁপিয়ে পরবেন না। এছাড়াও বলেন ক্ষমতার প্রয়োগ করে আগে টিকা পাওয়া যাবে না, সময় এলে প্রত্যেকেই পাবে। এর পাশা-পাশি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে নির্দেশ দেন ভ্যাকসিন নিয়ে কোনোরকম ভুয়ো খবর না ছড়ানো হয়, সেদিকে খেয়াল রাখতে হবে প্রশাসনকে।

করোনার টিকাকরণ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) জানান, সর্বপ্রথম টিকা দেওয়া হবে সারা দেশে তিন কোটি স্বাস্থ্যকর্মীকে। এরপর তিনি জানান প্রথম পর্যায়ের টিকাকরণের সব খরচ বহন করবে কেন্দ্র। প্রশ্নটা হল প্রথম পর্যায়ের তিন কোটি টিকাকরণের পর বাকি টিকারকরনের খরচ কে বহন করবে? তবে এই বিষয়ে এখনও স্পষ্ট কিছু জানায়নি স্বয়ং প্রধানমন্ত্রী।

আগেই কেন্দ্রীয় সরকার জানিয়েছিল, সর্বপ্রথম টিকা দেওয়া হবে সারা দেশে তিন কোটি করোনা যোদ্ধাদের। এরপরই যাঁদের ৫০ বছরের ঊর্ধ্বে বয়স তাঁরা পাবে করোনার টিকা। সব মিলিয়ে ২৭ কোটি দেশবাসীকে করোনার টিকা দেওয়া হবে। এর পরই জানান, সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি দুই করোনা টিকাকে জরুরি ভিত্তিতে প্রয়োগ করা যাবে বলে জানিয়েছে DCGI। বিদেশি ভ্যাকসিনের উপর নির্ভরশীল হলে আমাদের আরও অপেক্ষা করতে হত ৷

Most Popular