Homeরাজ্যএকমাস ছুটি কাটিয়ে ফের তৃণমূলের হয়ে কাজে ফিরছে আইপ্যাক

একমাস ছুটি কাটিয়ে ফের তৃণমূলের হয়ে কাজে ফিরছে আইপ্যাক

Outlinebangla Desk: ২০২১ এর বিধানসভা নির্বাচনে তৃণমূলের জয়ের পেছনে বড় অবদান ছিল প্রশান্ত কিশোর এবং তাঁর সংস্থা আই প্যাকের। তাঁর রাজনৈতিক চিন্তা ভাবনার জন্য তৃতীয়বার ভোটে জিতে ক্ষমতায় ফিরেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে নির্বাচনের ফলাফলের পর প্রশান্ত কিশোর জানিয়ে দিয়েছিলেন, তিনি আর এই কাজ করবেন না। তবে তাঁর সংস্থা এই কাজ করবে। তৃণমূলের জয়ের পর সবেতন এক মাসের ছুটি দেওয়া হয়েছিল আইপ্যাক সংস্থাকে। এক মাসের ছুটি কাটিয়ে তাঁরা ফের কাজে ফিরছেন।

২০১৯ এর লোকসভা নির্বাচনে গেরুয়া শিবিরের জয়ের পর তৃণমূল কংগ্রেস প্রায় কোণঠাসা হয়ে গেছিল। বাংলার দিকে লক্ষ্য ছিল গেরুয়া শিবিরের। কে বাংলা দখল করব তা নিয়ে কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের মধ্যে চলেছিল সংঘাত। কিন্তু ২ মে নির্বাচনের ফলাফলের পর দেখা যায় বিজেপিকে বিপুল সংখ্যায় ভোটে হারিয়ে বাংলায় ক্ষমতা দখল করেছে তৃণমূল কংগ্রেস। আর এর পেছনেই আছে প্রশান্ত কিশোর ও তার সংস্থার অবদান। নির্বাচনের আগের দু’বছর ৫০০ সদস্যের টিম রাজ্যের সব প্রান্তে গিয়ে কাজ করেছেন। তাঁদের অক্লান্ত পরিশ্রমের জন্যই তৃণমূল কংগ্রেসের জয়।

বাংলায় একুশের বিধানসভা টার্গেট ছিল পিকের। প্রথম থেকেই আত্মবিশ্বাসী ছিলেন তৃণমূল কংগ্রেসের জয় নিয়ে। ফলাফলের দিন দেখা গেছে তৃণমূল কংগ্রেস ২০০ এর বেশি আসন পেয়ে ক্ষমতায় ফিরেছে। প্রশান্ত কিশোর সংস্থার সাথে না থাকলেও আগামী লক্ষ্য নিয়ে তৃণমূলের হয়েই কাজে নামছে আইপ্যাক। প্রশান্ত কিশোর জানিয়েছেন, “আই প্যাকে আমি ছাড়াও আরও অনেকে কঠোর পরিশ্রম করেন। আর সুনাম শুধু আমার হয়। তাই সময় এসেছে নিজে পিছিয়ে এসে অন্যদের এগিয়ে দেওয়ার।“ এবার আইপ্যাকের লক্ষ্য ২০২৪ এ লোকসভা নির্বাচন।

এই মুহূর্তে