Homeদেশজয়েন্ট ও নিট ২০২০ প্রবেশিকা পরীক্ষা স্থগিত করার আর্জি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি...

জয়েন্ট ও নিট ২০২০ প্রবেশিকা পরীক্ষা স্থগিত করার আর্জি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার

আউটলাইন বাংলা ডেস্কঃ আগামী সপ্তাহে জয়েন্ট ও নিট ২০২০-র প্রবেশিকা পরীক্ষা। কিন্তু এবারের জয়েন্ট ও নিট পরিক্ষা স্থগিত করা হোক আর্জি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টুইট করলেন মমতা ব্যানার্জি। তিনি টুইট করে লিখেছেন করোনা পরিস্থিতিতে ঝুঁকির কথা বিবেচনা করে, ছাত্রছাত্রীদের সুরক্ষার কথা ভেবে জয়েন্ট এবং নিট ২০২০ পরীক্ষা স্থগিত করা হোক।

তিনি আরও বলেন সর্বশেষ ভিডিও কনফারেন্সে যখন প্রধানমন্ত্রীর সাথে কথা হয়েছিল সেই সময় আমি ইউজিসির সূচি অনুযায়ী কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ব্যাপারে আপত্তি জানিয়েছিলাম। কারন দেশের এই কঠিন পরিস্থিতির সময় পরিক্ষা নেওয়া মানে ছাত্র-ছাত্রিদের একটা ঝুকির মধ্যে ফেলে দেওয়া। তবে সুত্রের খবর অনুযায়ী জয়েন্ট ও নিট ২০২০ প্রবেশিকার পরীক্ষা নেওয়ার জন্য বদ্ধপরিকর কেন্দ্র। জানা গিয়েছে অ্যাডমিট কার্ডও তৈরি হয়ে গিয়েছে। যদিও পরিক্ষা নেওয়ার ব্যপারে সুপ্রিম কোর্ট আগেই জানিয়ে দেয়, জয়েন্ট ও নিট ২০২০-র প্রবেশিকা পরীক্ষা নির্ধারিত দিনই হবে।

এই বিষয়ে বিচারপতি অরুণ মিশ্রার নেতৃত্বে তিন বিচারকের বেঞ্চ জানিয়েছিল করোনা আবহের মধ্যেই আমাদের সমস্ত সুরক্ষাবিধি মেনে এগিয়ে যেতে হবে। জয়েন্ট ও নিট ২০২০-র প্রবেশিকা পরীক্ষা সিদ্ধান্তের জন্য কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে কটাক্ষের সুরে বলেন, একবার ছাত্রদের মনের কথাও শুনে নিন (স্টুডেন্ট মন কি বাত)।

টুইটটি দেখে নিনঃ

এই মুহূর্তে