বাংলাদেশ দিবস ও শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠান উপলক্ষে বাংলাদেশে মোদী

pm narendra modi to visit bangladesh
(Photo: Google)

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্ক: বিধানসভা নির্বাচনের আগে প্রচারে বার বার বাংলায় এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার তিনি যাচ্ছেন প্রতিবেশী দেশ বাংলাদেশে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে বাংলাদেশ দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠান উপলক্ষেই আজ তিনি যাচ্ছেন সেই দেশে।

দুদিনের বাংলাদেশ সফরের আগে মোদী জানান, ‘আমি খুশি করোনা অতিমারির পর এটাই প্রথম বিদেশ সফর। বাংলাদেশের ভাষা, সংস্কৃতি ও মানুষের সঙ্গে মিল রয়েছে ভারতের। বিগত শতকের অন্যতম শ্রেষ্ঠ নেতা বঙ্গবন্ধু। তাঁর জীবন লক্ষাধিক মানুষকে অনুপ্রাণিত করে। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে গিয়ে শ্রদ্ধার্ঘ জানাব।’ 

গত বছর করোনা মহামারীর জন্য বিদেশ সফরে জাননি মোদী। প্রায় ১৫ মাস পর প্রথম বিদেশ সফরে বাংলাদেশ যাচ্ছেন তিনি। নরেন্দ্র মোদীকে স্বাগত জানাতে তৈরি বাংলাদেশ। সেজে উঠেছে বাংলাদেশ। দুদিনের সফরে একগুচ্ছ কর্মসূচি রয়েছে মোদীর। জানা গেছে, সেখানে মাতুয়াদের সঙ্গে কথা বলবেন তিনি। শনিবার বাংলাদেশের ওড়াকান্দিতে মাতুয়াদের মন্দিরেও যাবেন মোদী। এমনকি দুই দেশের মধ্যে ব্যবসা, বিনিয়োগ সংক্রান্ত একাধিক বিষয় নিয়েও আলোচনা হবে বলে জানা গেছে ।