ভারত-চিন সীমান্তে তীব্র উত্তেজনার মধ্যে লেহ-তে হাজির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

PM Modi in Ladakh
Image Source: twitter

আউটলাইন বাংলা ডেস্কঃ লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত ও চিনা সংঘর্ষের পর থেকেই উত্তপ্ত রয়েছে লাদাখ। এই সবের মধ্যেই আচমকা লাদাখ সফরে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সিডিএস বিপিন রাওয়াত ও আধিকারিকদের নিয়ে শুক্রবার সকালেই লাদাখের রাজধানী লেহতে বিশেষ বিমানে পৌঁছলেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। ১৫ জুন লাদাখের গলওয়ান ভ্যালিতে লাল ফৌজের সঙ্গে ভারতীয় সেনার সংঘর্ষ হয়। এই সংঘর্ষের ফলে ২০ জন ভারতীয় সেনা শহিদ হয়েছেন। তাই এবার লাদাখ সিমান্তে জওয়ানদের মনোবল বাড়াতে লেহ-তে হাজির হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

সংবাদ মাধ্যম সূত্রে খবর সেনা ছাউনিতে বসে জওয়ানদের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী। জানা গিয়েছে আইটিবিপি-র আধিকারিকদের সঙ্গেও আলোচনা করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী। তবে কয়েক দিন আগে জানা গিয়েছিল বৃহস্পতিবার লাদাখ সফরে যাবার কথা ছিল রাজনাথ সিংয়ের। কিন্তু তাঁর সফর বাতিল হয়।

প্রধানমন্ত্রী আজ লাদাখের পরিস্থিতি খতিয়ে দেখছেন এবং স্থল, জল ও বায়ুসেনার জওয়ানদের সঙ্গেও আলোচনা করেছেন। এছাড়াও জানা গিয়েছে লাদাখ সিমান্ত পরিস্থিতি নিয়ে আলোচনা করেন নিমুতে কর্তব্যরত সেনা আধিকারিকদের সঙ্গে। ওই এলাকায় চিনের লাল ফৌজের মোকাবিলায় নিরাপত্তা বাহিনী কতটা প্রস্তুত তাও খতিয়ে দেখবেন আজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here