Wednesday, January 20, 2021
Home দেশের কচরা ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চিনা ব্লগিং সাইট...

৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চিনা ব্লগিং সাইট Weibo অ্যাকাউন্ট মুছে ফেললেন

আউটলাইন বাংলা ডেস্কঃ লাদাখ সীমান্তে ভারত-চিন সেনা সংঘর্ষের ঘটনায় পর থেকেই দু-দেশের মধ্যে ক্রমশ দূরত্ব বাড়ছে। এমনকি দু-দেশের কূটনৈতিক সম্পর্কেও মধ্যও ব্যপক প্রভাব পড়েছে। চিনকে চাপে ফেলতে ৫৯ টি অ্যাপ (App) সম্পূর্ণ নিষিদ্ধ করেছে ভারত। এই সিদ্ধান্ত নেওয়ার পরেই চিনের মাইক্রো ব্লগিং সাইট উইবো (Weibo)-র অ্যাকাউন্ট ডিলিট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ডিলিট করার সাথে সাথে সমস্ত পোস্ট মুছে ফেলা হয়েছে।

উইবো (Weibo)-র অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর ফলোয়ার সংখ্যা ছিল ২,৪৪,০০০। জানা গিয়েছে ২০১৫ সালে চিন সফরের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চিনের মাইক্রো ব্লগিং সাইট উইবো (Weibo)-তে অ্যাকাউন্ট খুলেছিলেন। ANI সূত্রে জানা গিয়েছে প্রধানমন্ত্রীর উইবো (Weibo)-র অ্যাকাউন্টে মোট ১১৫ টি পোস্ট ছিল এবং ওই ১১৫ টি পোষ্টের মধ্যে ১১৩ টি পোস্ট ডিলিট করা সম্ভব হয়েছে। চিনা ভিআইপি অ্যাকাউন্টগুলি ডিলিট করার নিয়মকানুন খুব জটিল, এবং অনুমতি সাপেক্ষ।

Image Source: Google

মোদি সরকার চিনকে চাপে রাখতে ৫৯টি অ্যাপ (App) নিষিদ্ধ করেছে, দেশকে সুরক্ষা রাখতে তাঁর এই পদক্ষেপের প্রশংসা করেছেন স্বয়ং মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেও (Mike Pompeo)। শুধু প্রশংসা না তিনি জানিয়েছেন ‘এই পদক্ষেপ ভারতের সার্বভৌমত্ব ও জাতীয় নিরাপত্তা সুনিশ্চিত করবে’।

Most Popular