HomeবিবিধPanjshir: তালিবানকে কড়া টক্কর দিতে প্রস্তুত পঞ্জশির এনআরএফ জওয়ানরা

Panjshir: তালিবানকে কড়া টক্কর দিতে প্রস্তুত পঞ্জশির এনআরএফ জওয়ানরা

Outlinebangla Digital Desk: আফগানিস্থানে চলছে তালিবান রাজ। গত ১৫ আগস্ট আগস্ট তালিবানরা কাবুল দখল করার পর থেকেই তালিবানদের একের পর এক সন্ত্রাসের ঘটনা সামনে আসছে। তবে আফগানিস্তানের অন্যান্য প্রদেশ গুলির থেকে হিন্দুকুশ পর্বতের কোলে অবস্থিত পঞ্জশির ভৌগলিকগত কারণে বরাবরই আলাদা। এর সাথে আরও দুর্ভেদ্য করে তুলেছে ন্যাশনাল রেজিস্টেন্স ফ্রন্ট (এনআরএফ) -এর ন’হাজার সেনা। ফলে পঞ্জশির দখল করতে এলে তালেবান বিরোধীরা পুরো শক্তি নিয়ে জঙ্গি গোষ্ঠীকে প্রতিরোধ করতে প্রস্তুত।

এনআরএফ জওয়ানরা আহমেদ মাসুদের নেতৃত্বে তালিবানকে যে কোনও চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার জন্য প্রস্তুত। উপত্যকায় ঢোকার মূল রাস্তার দু’পাশে চলছে কড়া নজরদারি। রাস্তার দু’পাশে পাহাড়ে মেশিনগান,মর্টার তাক করে বসে আছে জওয়ানরা। ইতিমধ্যেই তালিবানরা ভয় পেতে শুরু করেছে বলে খবর। মঙ্গলবারও পঞ্জশিরে প্রবেশের চেষ্টা করে তালিবানরা। তবে এনআরএফ জওয়ানদের কড়া প্রতিরোধের মুখে পড়তে হয় তাদের।

অন্যদিকে,সম্প্রতি জানা গেছে তালিবানদের ৪০ সদস্যের একটি প্রতিনিধি দল পঞ্জশিরের এনআরএফ বাহিনীর সঙ্গে বৈঠক করেছে। যদিও এই বৈঠকের কোন রফাসূত্র মেলেনি বলে খবর। আফগানিস্তানের রাষ্ট্রপতি আশরাফ গনি যখন দেশ ছাড়েন,সেই সময় থেকেই তালিবানদের প্রতিরোধ করতে দ্য রেজিস্টেন্স ফোর্স কাজ করতে শুরু করেছে।

এই মুহূর্তে