ভুঁড়ির সমস্যায় ভুগছেন? কিভাবে সমস্যা থেকে নিস্তার পাবেন দেখে নিন!

overweight, see how to get rid of the problem
ভুঁড়ির সমস্যায় ভুগছেন? Image: Google

আউটলাইন বাংলা: বর্তমানে ভুঁড়ির সমস্যায় অনেকেই ভুগছেন। সেই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য ডায়েটিং, ওয়ার্ক আউট সব করেও অনেক সময় সমস্যার সমাধান হয় না। ফলে মানুষ আরও অবসাদগ্রস্ত হয়ে পড়ে। সুস্থ ও সুন্দর জীবন যাপনের জন্য শরীরের ওজন নিয়ন্ত্রন করা উচিত। আর এই নিয়ন্ত্রণের জন্য কিছু নিয়ম মেনে হাঁটাচলা করা উচিত।

walking for weight lossবিশেষজ্ঞদের মতে, শরীরের অতিরিক্ত ওজন কমানোর জন্য প্রতিদিন না হাঁটলেও চলবে। সপ্তাহে অন্তত তিনদিন ৩০ মিনিট করে হাঁটলেও ওজন কমানো সম্ভব হয়। হৃদরোগ বিশেষজ্ঞদের মতে, টানা ৩০ মিনিট হাঁটলেই হৃদপিণ্ড তার স্থায়ী গতিশীল অবস্থায় পৌঁছায় যা ওজন কমাতে সাহায্য করে।

weight loss foodsতবে শুধু হাঁটাচলা ওজন কমানোর একমাত্র উপায় নয়। তার সাথে স্বাস্থ্যকর খাদ্য খাওয়া উচিত। অতিরিক্ত চিনি বা নুন কোনটাই স্বাস্থ্যের জন্য ভালো নয়। তার সাথে একটু যোগব্যায়াম করলেও খুব ভালো হয়।

be tension free for weightব্যস্ততার মধ্যেও শরীরের দিকে খেয়াল রাখতে হবে। যাতে ওজন না বাড়ে বা ভুঁড়ি না হয় সেইদিকে নজর দিতে হবে। কারণ মনে রাখতে হবে ভুঁড়ি হলে বা ওজন বাড়লে হার্ট, লিভার,কিডনিতে নানা সমস্যা দেখা দিতে পারে।