Wednesday, March 3, 2021
Home দেশ করোনা সংক্রমণের নিরিখে রাশিয়াকে এবার পিছনে ফেলবে ভারত

করোনা সংক্রমণের নিরিখে রাশিয়াকে এবার পিছনে ফেলবে ভারত

আউটলাইন বাংলা ডেস্কঃ দেশ জুড়ে করোনার সংক্রমণ ক্রমশ বেড়ে চলেছে, কোনো ভাবেই করোনাকে রোখা যাচ্ছে না। এমন পরিস্থিতিতেই আনলকের দ্বিতীয় পর্যায় শুরু হয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় রেকর্ড হারে সংক্রমণ হয়েছে গোটা দেশ জুড়ে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২০ হাজার ৯০৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। গোটা দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৬ লক্ষ ২৫ হাজার ৫৪৪।

সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি আমেরিকায় ৷ দ্বিতীয় স্থানে ব্রাজিল ও তৃতীয় স্থানে রয়েছে রাশিয়া এবং করোনা সংক্রমনের নিরিখে ভারতের অবস্থান চতুর্থ, তবে প্রতিদিন যেভাবে করোনা তার পরিধি বাড়িয়ে চলেছে তাতে রাশিয়াকে ছাপিয়ে যেতে পারে।

করোনা আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে ক্রমশ বেড়ে চলেছে মৃতের সংখ্যাও, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৭৮ জনের মৃত্যু হয়েছে ৷ এই মুহূর্তে দেশে করোনায় মৃতের সংখ্যা প্রায় ১৮ হাজার ২১৩ জন। স্বাস্থ্য মন্ত্রকের সূত্রে খবর ভারত ও রাশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যার মধ্যে ৩৫ হাজারের পার্থক্য রয়েছে। স্বাস্থ্যমহল মনে করছেন চলতি সপ্তাহেই রাশিয়াকে ছাপিয়ে যাবে ভারত সংক্রমনের নিরিখে।

Most Popular