Homeরাজ্যOnion price in Kolkata: মাথায় হাত মধ্যবিত্তের, এক ধাক্কায় পেঁয়াজের দাম বাড়ল...

Onion price in Kolkata: মাথায় হাত মধ্যবিত্তের, এক ধাক্কায় পেঁয়াজের দাম বাড়ল কেজিতে ১০ টাকা

Outlinebangla Desk: দেশজুড়ে প্রতিদিনই পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে। এর সাথে পাল্লা দিয়ে বাড়ছে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পেঁয়াজের দাম। এখন প্রতি কিলো পেঁয়াজের দাম হয়েছে ৪০ টাকা। কেজিতে অন্তত ১০ টাকা করে বেড়েছে পেঁয়াজের দাম।

পেঁয়াজের দাম বৃদ্ধির ফলে সমস্যার মুখে পড়েছে আমজনতা। পেঁয়াজ কিনতে গিয়ে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। দেশে করোনার প্রকোপে অর্থনীতি মুখ থুবড়ে পড়েছে। বহু মানুষের কাজ চলে গেছে। এই পরিস্থিতিতে একের পর এক নিত্য প্রয়োজনীয় সামগ্রী মূল্যবৃদ্ধিতে ক্ষিপ্ত মানুষ। গত বছরও পেঁয়াজের দাম বেড়েছিল। তবে কিছুদিন পরে তা আস্তে আস্তে কমে গিয়েছিল।

তবে পরপর দু’বছর পেঁয়াজের দাম বাড়লেও কারণ আলাদা। এই বছরের পেঁয়াজের দাম বৃদ্ধির কারণ হিসেবে জানা গেছে, বাংলায় আপাতত পেঁয়াজের স্টক শেষ হওয়ার মুখে। যেটুকু বাজারে রয়েছে এখনও তা মহারাষ্ট্রের নাসিকের স্টক। করোনা পরিস্থিতিতে নানা বিধি-নিষেধের মধ্যে নতুন করে পেঁয়াজ আমদানি করা সম্ভব হচ্ছে না। এছাড়া বণিকমহলের অনেকেই মনে করছেন নির্বাচনের সময় বাংলার পেঁয়াজ প্রচুর পরিমাণে রপ্তানি হয়েছে বাংলাদেশে। ফলে মে মাসেই বাংলার পেঁয়াজ শেষের মুখে। তাই ২৫ টাকার পেঁয়াজ কিনতে হচ্ছে ৪০ টাকায়।

এই মুহূর্তে