দোল ও হোলি উপলক্ষে ইউজারদের জন্য নতুন চমক আনলো ফেসবুক

On the occasion of Dol and Holi, Facebook launches new surprises for the users
দোল ও হোলি উপলক্ষে ইউজারদের জন্য নতুন চমক আনলো ফেসবুক (Photo: Google)

আউটলাইন বাংলা ডেস্ক: বসন্তকাল বলতে মনে আসে রঙের উৎসবের কথা। রবিবার দোল এবং সোমবার হোলি। কিন্তু রঙের উৎসব বেরঙিন হয়ে গেছে করোনা মহামারীর জন্য। করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে। যার ফলে কেন্দ্র থেকে কড়া নির্দেশ দিয়েছে রাজ্য সরকার গুলিকে। একাধিক জায়গায় ভিড় করে এই উৎসব উদযাপন করা যাবে না। তাই বাড়িতে বসেই কাটাতে হবে এই উৎসব। তবে এর মধ্যে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক ইউজারদের জন্য নিয়ে এসেছে নতুন চমক। হোলির অবতারের বিশেষ স্টিকার লঞ্চ করল ফেসবুক। তাই বাড়িতে বসেই পরিবার বা দূর-দূরান্তের কাউকে এই স্টিকার গুলি কমেন্ট করে শুভেচ্ছা বার্তা পাঠানো যাবে।

তবে ফেসবুক এই প্রথম নয়।এর আগে লকডাউনের সময় মানুষের একঘেয়েমি কাটানোর জন্য নিজের অবতার তৈরীর অপশন দিয়েছিল ফেসবুক। সেখানে ইউজাররা নিজেদের পছন্দের মত সাজিয়ে নেবার সুযোগ পেয়েছিলেন।

এবারের অবতার ফেসবুক ওয়েবসাইট এবং মেসেঞ্জারের মাধ্যমে করা যাবে। কমেন্ট সেকশনে গিয়ে স্মাইলি বাটনে ক্লিক করতে হবে। সেখান থেকে স্টিকার ট্যাবটি নির্বাচিত করে ‘ক্রিয়েট ইয়োর অবতার’ অপশনে ক্লিক করেই ইউজাররা নিজেদের অবতার তৈরীর সুযোগ পাবেন।