Homeবিবিধকরোনা আবহে পথকুকুরদের জন্য মানবিক উদ্যোগ নিল ওড়িশা সরকার

করোনা আবহে পথকুকুরদের জন্য মানবিক উদ্যোগ নিল ওড়িশা সরকার

Outlinebangla Digital Desk: সারা দেশ জুড়ে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। করোনা দ্বিতীয় ঢেউ রুখতে অন্যান্য দেশের মতো ওড়িশা সরকারও কড়া পদক্ষেপ নিয়েছে। এই করোনা আবহের মধ্যেও ওড়িশা সরকার পথকুকুর এবং অন্যান্য প্রাণীদের জন্য নিয়েছে কিছু নয়া উদ্যোগ।

ওড়িশার পাবলিক ইনফরমেশন দপ্তর থেকে জানানো হয়েছে, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক রাস্তায় থাকা প্রাণীদের খাওয়ানোর জন্য ৬০ লক্ষ টাকা বরাদ্দ করেছেন। বিভিন্ন এলাকার স্থানীয় স্বেচ্ছাসেবক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে এই কাজ করা হবে।কোভিডের কারণে কড়া বিধি নিষেধ জারি করা হয়েছে ওড়িশার ৫ টি মেট্রোপলিটন কর্পোরেশন, ৪৮ টি পুরসভা এবং ৬১ টি এলাকায়। সংক্রমণ রুখতে দোকান, বাজার বন্ধ। তার সাথে বন্ধ সমস্ত অনুষ্ঠান। ফলে পথ প্রাণীরা খাদ্যের অভাবে গভীর সঙ্কটে পড়েছে।

এইরকম পরিস্থিতি দেখেই ওড়িশা সরকার এই মানবিক উদ্যোগ নিয়েছে। সূত্রের খবর, সরকার থেকে যে ৬০ লক্ষ টাকা দেওয়া হবে পথকুকুর সহ অন্যান্য প্রাণীদের খাওয়ানোর জন্য তার মধ্যে ৬১ টি এলাকায় দৈনিক ২ হাজার টাকা খরচ করা হবে। পুরসভার এলাকা গুলিতে দৈনিক ৫ হাজার টাকা খরচ করা হবে। পাঁচটি মেট্রোপলিটন শহর ভুবেনশ্বর, কটক, সম্বলপুর,রাউলকেল্লা, ব্রহ্মপুরে দৈনিক ২০ হাজার টাকা খরচ করা হবে

এই মুহূর্তে